ডেস্টিনেশন ওয়েডিং, আগামীকালই বিয়ে করতে তুরস্ক উড়ে যাচ্ছেন অভিনেত্রী নুসরত জাহান
সিক্স সেন্স কাপলায়াঙ্কা, নুসরতের বিয়ের আসর বসবে এখানে(Photo Credit: Facebook)

কলকাতা, ১৩জুনবিয়ে করছেন তৃণমূলের সাংসদ অভিনেত্রী নুসরত জাহান (Actress Nusrat Jahan)। এই খবর প্রায় মাসখানেকের পুরনো হলেও তাঁর ডেস্টিনেশন ওয়েডিংকে কেন্দ্র করে জল্পনার শেষ নেই। এবার সেই জল্পনার অবসান হয়েছে, ইতিহাসের শহর তুরস্কের বোদরুমে নিখিল জৈনের (Nikhil Jain) সঙ্গে বিয়ে পিঁড়িতে বসতে চলেছেন তৃণমূলের গ্ল্যামার গার্ল। সেখানকার সিক্স সেন্সেস কাপলাঙ্কায়াতে (Six senses kaplankaya) বসছে বিয়ের আসর। চলতি মাসের ১৯ তারিখেই বিয়ে। আগামী কালই হবু বর নিখিলের সঙ্গে সেখানেই উড়ে যাচ্ছেন টলি নায়িকা। আরও  পড়ুন-তানাশাহির রাজনীতি চলছে, এসএসকেএম প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ মুকুল রায়ের

জানা গিয়েছে, ২১ তারিখ পর্যন্ত চলবে বিয়ের রেশ, তারপর দেশে ফিরবেন অভিনেত্রী। পরে রেজিস্ট্রি হবে। চলতি মরশুমে সংসদের অধিবেশন শুরু হচ্ছে ২৫ তারিখেই, সেই সময় দিল্লিতেই থাকবেন নুসরত। ফিরে আসি বিয়ের প্রসঙ্গে, প্রথম তাঁর বিয়ের খবর প্রকাশ্যে আসতেই সবাই ভেবেছিল, ইস্তানবুলেই চারহাত এক হতে চলেছে। তবে বিয়ের কার্ড প্রকাশ্যে আসতেই দেখা যায়, বদলে গিয়েছে ডেস্টিনেশন। বোদরুম স্বপ্নের শহর। দক্ষিণ-পশ্চিম তুরস্কের মুগলা প্রদেশের এই শহরের একদিকে নীল সমুদ্রের দুরন্ত হাতছানি, অন্যদিকে প্রাচীন স্থাপত্য-সংস্কৃতির নিদর্শন ছড়িয়ে রয়েছে গোটা শহরে। ইতিহাস বলে বোদরুম বা তুরস্কের ভাষায় বোদরুমের একসময় পরিচিতি ছিল হ্যালিকার্নাসাস (হ্যালিকার্নাসাস অব ক্যারিয়া) নামে।  হ্যালিকার্নাসাসের সমাধি স্তম্ভ পৃথিবীর সপ্তম আশ্চর্যের মধ্যে একটি। যেটি নির্মাণ করা হয়েছিল ৩৫৩-৩৫০ খ্রীষ্টপূর্বাব্দে পারস্যের একজন প্রাদেশিক শাসনকর্তা মৌজুলাস ও তাঁর স্ত্রী আর্টেমিসিয়ার সময়কালে।

এই স্তম্ভের শিল্প ভাবনা ছিল তৎকালীন গ্রিক স্থাপত্য নির্ভর। এই শহরের নকসা করেছিলেন গ্রিক স্থপতি সাইরটস এবং পিথিয়াস অব প্রিন। গোটা বোদরুম জুড়েই গ্রিক স্থাপত্যের বিকাশ হয়েছে নানা ভাবে। সে দিক থেকে এই শহরের আতিহাসিক গুরুত্ব যথেষ্টই। একবিংশ শতকের বোদরুম শান্ত, সুন্দর, ছিমছাম এক শহর। মূলত পর্যটন নির্ভর। মৎস্যজীবী ও স্পঞ্জ ডাইভারদের আধিক্য বেশি। সমুদ্রের মাঝে ছড়িয়ে রয়েছে ছোট ছোট দ্বীপের মতো ট্যুরিস্ট স্পট। তারই একটা সিক্স সেন্সেস কাপলাঙ্কায়া। নুসরত-নিখিলের বিয়ের তোড়জোড় শুরু হয়েছে এখানেই।  বিয়ের আগে থেকেই একগুচ্ছ অনুষ্ঠানের কর্মসূচী রয়েছে নুসরত-নিখিলের। ১৭ জুন এই ল্যান্ডেই হতে পারে ইয়ট পার্টি। ১৮ তারিখে মেহেন্দি ও সঙ্গীত। ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের কালেকশনে সাজবেন নুসরত-নিখিল। পোশাকের থিম কখনও ভারী, জমকালো লেহঙ্গা, আবার কখনও ইন্দো-ওয়েস্টার্ন টাচ। বিয়ের দিন সকালে গায়ে হলুদের অনুষ্ঠানও রয়েছে। অতিথিদের ঘরগুলিতে সাজানো থাকবে ফুল দিয়ে তৈরি ‘এনজে’ লোগো।