Mimi Chakraborty: দূর্গারূপে মিমি, সীতা হলেন মধুমিতা! মহালয়াতে রয়েছে বড় চমক
Mimi Chakraborty. Photo Source: Twitter

"আশ্বিনের শারদপ্রাতে বেজে উঠেছে আলোক মঞ্জীর; ধরণীর বহিরাকাশে অন্তরিত মেঘমালা"। মহালয়ার সকালে ঘুম ভাঙে বাঙালির এই চিরপরিচিত সুরেই! এই সুরেই মা দুর্গাকে বরণ করে নেয় আপামর বাঙালি। তবে এবার করোনা আবহে বাঙালির মন ভার। দুর্গাপুজো (Durga Puja 2020) কী আদৌ হবে? তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। আর এই মন খারাপের মধ্যেই খুশির খবর শোনালেন মিমি চক্রবর্তী। একটি বেসরকারি টিভি চ্যানেলের মহালয়ার (Mahalaya) অনুষ্ঠানে মা দুর্গার রূপে অভিনয় করবেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)।

ভারী গয়না, বেনারসি পরে যুদ্ধের সিক্যুয়েন্স শ্যুট- সবমিলিয়ে একেবারে অন্য রূপে 'দূর্গা' মিমি চক্রবর্তী। রয়েছে সাবেকিয়ানার ছোঁয়া। রাজনৈতিক কর্তব্যের পাশাপাশি মহালয়ার অভিনয়ে। নিজেকে সেভাবেই তৈরি করে নিজের সেরাটা দিয়ে অভিনয় করেছেন মিমি। চিত্রনাট্য খুটিয়ে পড়া থেকে প্রয়োজনীয় নৃত্যশৈলী, বিশেষ করে দুর্গার শরীরী ভঙ্গি এবং আদবকায়দা রপ্ত করতে কোনওরকম ঘাটতি রাখেননি মিমি চক্রবর্তী। এখন এটাই দেখার দুর্গার চরিত্রে অভিনয় করলে দর্শক কতটা আপন করে নেবেন মিমি-দুর্গাকে।

১৭ সেপ্টেম্বর একটি বিনোদন চ্যানেলের ভোরের মহালয়ার অনুষ্ঠানে দুর্গারূপে থাকছেন মিমি। থিম- অকাল বোধনের পরিচালনায় কমলেশ্বর মুখোপাধ্যায়। রামের চরিত্রে দেখা যাবে জিতু কমলকে, সীতার চরিত্রে মধুমিতা সরকার, রাজেশ শর্মা হয়েছেন রাবণ। রূপোলি পর্দার এই তারকারা ছাড়াও 'অকাল বোধন'-এ অভিনয় করবেন একাধিক নাট্যব্যক্তিত্ব। অসুরের চরিত্রেই যেমন একজন নাট্যকর্মীকে দেখা যাবে।