Soumitra Chatterjee Biopic: এবার অপুর বায়োপিক, ভূমিকায় যীশু সেনগুপ্ত, রবি ঘোষ ফিরছেন রুদ্রনীল সেজে
সৌমিত্র চ্যাটার্জি (Photo Credits: Twitter)

সত্যজিৎ রায়ের তিনি প্রিয় অভিনেতা। 'অপুর সংসার' থেকে 'হীরক রাজার দেশে', তিনি বাঙালিকে দিয়েছেন অপু কিংবা ফেলুদা। হাজারো বর্ণময় চরিত্রে তিনি স্বাবলীল। আজ জীবন সায়াহ্নে এসেও তাঁর বেলা শুরু। সেই সৌমিত্র চ্যাটার্জির (Soumitra  Chatterjee) বায়োপিক। পরিচালনায় পরমব্রত চ্যাটার্জি (Parambrata Chatterjee)। গত ১৯শে জানুয়ারি ছিল সৌমিত্রর জন্মদিন, তাঁর এই ৮৫ বছরের জন্মদিনেই বিষয়টি প্রকাশ্যে আনা হয়। এমাসেই শুরু হয়ে গিয়েছে শুটিং। সিনেমার নাম অভিযান।

এদিন পরিচালক পরমব্রত টুইট করে শুটিং কিছু ছবি প্রকাশ্যে আনেন এবং পাশাপাশি লেখেন, "আজ থেকে যাত্রা শুরু। আপনাদের আশীর্বাদ ও ভালোবাসা কাম্য।" টলিপাড়া সূত্রে খবর, কমবয়সী অপুর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে, অভিনেতা যীশু সেনগুপ্তকে। আরও পড়ুন,  আর্টিস্ট ফোরামের নতুন সভাপতি কে? টলিপাড়ায় আজ ভোটযুদ্ধ

পরবর্তী পর্যায়ে পরিচালক নিজেই সৌমিত্রের ভূমিকায় অভিনয় করবেন। থাকছে আরও চমক। সিনেমায় দেখা মিলতে পারে, উত্তম সুচিত্রার ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও পাওলি দামকে। রবি ঘোষ ফের ফিরছে বাংলা ছবিতে রুদ্রনীলের হাত ধরে। পরিচালক কিংবা কলাকুশলীরা, কেউই এখনো সিনেমাটির মুক্তির তারিখ প্রকাশ্যে জানাননি।