আড্ডাটাইমসে সুফিয়ানার প্রত্যাবর্তন, প্রশংসায় মজেছেন সমালোচকরা
সুফিয়ানা টু-র দৃশ্য। (Photo Credits: Adda Times)

কলকাতা, ৩ জুলাই: বাঙালীর হৃদয়ে সুফিয়ানার প্রত্যাবর্তন। বাঙলার প্রথম সম্পূর্ণ ডিজিটাল ভিডিও প্ল্যাটফর্ম আড্ডাটাইমস ওটিটি পরিসরে একটা আলাদা জায়গা করে নিয়েছে। আর পাঁচটা ওটিটি প্ল্যাটফর্মের মত শুধু রগরগে যৌনতার পথে না হেঁটে বাঙলা, বাঙালিয়ানার ছন্দ ধরা পড়ে আড্ডা টাইমসে (AddaTimes)।

আড্ডাটাইমস অ্যাপের জনপ্রিয় এক শো হল 'সুফিয়ানা'। গল্প-গানের অদ্ভুত এক মুর্ছনায় সুফিয়ানা বেশ জনপ্রিয়তা পায়। এবার গত মাস থেকে শুরু হয়েছে সুফিয়ানা সিজন টু (Sufiyana Season 2। আরও পড়ুন-চিনের 'ভাসমান ট্রেন' এবার ছুটবে প্লেনের চেয়েও বেশি গতিতে

সুফিয়ানা টু-র চিত্রনাট্য, সংলাপ লিখেছেন পরিচালক অভিনন্দন দত্ত। কাহিনি লিখেছেন ঋদ্ধি বড়ুয়া। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তথাগত চৌধুরী, শাওলি চট্টোপাধ্যায়, অর্ণ মুখোপাধ্যায়, তমালি চৌধুরী।

'সুফিয়ানা টু'-র প্রশংসায় মেতেছে বাঙলার চলচ্চিত্রমহল। আসলে সুফিয়ানা মানে শুধু একটা গল্প বা অরিজিন্যাল শো নয়, এর মধ্যে থাকা আবেগ-ছন্দটা এই শোয়ের সবচেয়ে বড় সম্পদ। যেটা সুফিয়ানা-র প্রথম সিজনেও ধরা পড়েছিল।

দেশের স্বাধীনতার বছর, ১৯৪৭ সালে জন্ম হয়েছিল সুফি-র। সুফি ছোট থেকে খুব মিষ্টি, ছটফটে আর বুদ্ধিমান। জীবনে সে অন্যভাবে দেখে। ওর মা-কে গণধর্ষণ করা হয়েছিল। আর পাঁচজনের মত সুফির জীবনটা সহজ সরল পথে চলেনি। কঠিন জীবননের আঁকাবাঁকা পথ পেরিয়ে সুফি এসে পড়ে কলকাতায়, তাঁর মামার বাড়িতে। সুফির তখন বয়স ১৩, ওর ভাললাগার মানুষটা পড়ে থাকল সেখানেই।

১১ বছর পর সেই সুফি এখন যৌবনে। কলকাতা তখন উত্তাল। রাজনৈতিক সংঘর্ষে তিলোত্তমা শহর জ্বলছে। সুফি সাদিয়া খানের জীবনে তখন আসে নানা মোড়। রাজনৈতিক নেতা নৈঋৎ বন্দ্যোপাধ্যায়কে হল সুফির ছোটবেলার ভালবাসা। এখান থেকে সুফিয়ান টু-তে আসে এক মোচড়, এক অসাধাররণ মন ছুঁয়ে যাওয়া কাহিনি। বাকিটা দেখতে হলে আড্ডা টাইমসে চোখ রাখুন।

সম্পূর্ণ অরিজিন্যাল কনেটেন্টের ওপর ভিত্তি করে ভিডিও অন ডিমান্ড প্ল্যাটফর্ম 'আড্ডা টাইমাস'এর প্রধান হলেন রাজীব মেহরা। যিনি প্রাক্তন বায়ুসেনা অফিসার। বাংলার মিডিয়ায় তিনি দীর্ঘদিন ধরে কাজ করছেন। খাস খবরে তিনি কাজ করেন। মিরাক্কেল, ডান্স বাংলা ডান্স-এর মত শোয়ের প্রযোজনা করেন।