Ram Navami 2024: ভগবান রামের জন্মবার্ষিকী উপলক্ষে দেখে নিন ভক্তিমূলক গান থেকে শুরু করে বলিউড গানের তালিকা...

চৈত্র নবরাত্রি শুরু হয় হিন্দু সৌর ক্যালেন্ডারের প্রথম দিনে, যা ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী পড়ে মার্চ বা এপ্রিল মাসে। হিন্দু চন্দ্র ক্যালেন্ডারের প্রথম মাস চৈত্র হওয়ার কারণে এই নবরাত্রিকে বলা হয় চৈত্র নবরাত্রি। নবরাত্রির নয়টি দিনে পুজো করা হয় মা দুর্গার নয়টি রূপের। চৈত্র নবরাত্রি উৎসবের নবম দিন ভগবান রামের জন্মদিন উপলক্ষে পালন করা হয় রাম নবমী। ভগবান রামের জন্মবার্ষিকী উপলক্ষে দেখে নিন ভক্তিমূলক গান থেকে শুরু করে বলিউড গানের তালিকা...

মেরে ঘর রাম আয়ে হ্যায়

জুবিন নৌটিয়ালের গাওয়া খুব সুন্দর একটি ভক্তিমূলক গান মেরে ঘর রাম আয়ে হ্যায়। গানটির সুর দিয়েছেন পায়েল দেব এবং কথা লিখেছেন মনোজ মুনতাশির।

রাম সিয়া রাম

রাম সিয়া রাম গানটি গেয়েছেন সচেত ট্যান্ডন এবং পরম্পরা ঠাকুর। সুর দিয়েছেন পুনম ঠক্কর এবং কথা লিখেছেন শাব্বির আহমদ।

ঘর মোরে পরদেশিয়া

কলঙ্ক সিনেমার আলিয়া ভাট এবং বরুণ ধাওয়ান অভিনীত এই গানটি ভগবান রামকে স্বাগত জানানোর জন্য সেরা গানগুলির মধ্যে একটি। গানটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল ও বৈশালী মাহাদে। সুর দিয়েছেন প্রীতম চক্রবর্তী এবং কথা লিখেছেন অমিতাভ ভট্টাচার্য।

রামজি কি নিকলি সাওয়ারি

মহম্মদ রফির গাওয়া ঋষি কাপুর অভিনীত গান রামজি কি নিকলি সাওয়ারি। অনেক পুরনো গান হলেও আজও রাম নবমীর জন্য সেরা গানের মধ্যে একটি।

রাম চন্দ্র ক্যাহ গ্যায় সিয়া সে

ভগবান রামকে উৎসর্গ করা দিলীপ কুমার অভিনীত বলিউড গান রাম চন্দ্র ক্যাহ গ্যায় সিয়া সে, আজও গানটি বেশ জনপ্রিয়। গানটি গেয়েছেন মহেন্দ্র কাপুর।