'Jallikattu' Out Of Oscars 2021 Race: অস্কারের দৌড় থেকে ছিটকে গেল ভারতের 'জালিকাট্টু'
মালায়লম ছবি ‘জাল্লিকাট্টু’

ফেডারেশন অফ ইন্ডিয়া অস্কারের দৌড়ে এই সিনেমাকে মনোনীত করে পাঠিয়েছিল। অস্কার অ্যাকাডেমি সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম (International Feature Film Category) সহ নয়টি বিভাগের শর্টলিস্ট প্রকাশ করেছে এবং ১৫টি সিনেমার তালিকাকে ঠাঁই পায়নি জাল্লিকট্টু। অ্যাকাডেমি জানিয়েছে যে ৯৩টি দেশের চলচ্চিত্র সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগের জন্য যোগ্য হয়েছিল এবং এখন নির্বাচিত ১৫টি চূড়ান্ত তালিকার জন্য লড়াই করবে। ৯৩তম অ্যাকাডেমি পুরস্কারের জন্য মনোনয়নের ঘোষণা ১৫ মার্চ করা হবে।

পরিচালক লিজো জোস পেলিসারের পরিচালিত এই ছবি হিন্দি, ওড়িয়া, মারাঠি সহ মোট ২৭টি ছবিকে পিছনে ফেলে আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগের জন্য মনোনীত হয়৷ ‘জাল্লিকাট্টু’ লেখক হরেশের লেখা ছোটো গল্প থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি করা হয়েছে ৷ একটি ষাঁড় কসাইখানা থেকে চলে আসে এক পাহাড়ি গ্রামে। ষাঁড়কে রুখতে এগিয়ে এসেছে গোটা গ্রামের মানুষ। আরও পড়ুন: Rajiv Kapoor Dies: প্রয়াত রাজীব কাপুর, ইনস্টাগ্রামে দুঃসংবাদ দিলেন নীতু কাপুর

দক্ষিণ ভারতের জনপ্রিয় বিতর্কিত ষাঁড়ের খেলা জাল্লিকাট্টু ইভেন্ট থেকে সিনেমার নামটি দেওয়া হয়েছে। এতে অভিনয় করেছেন অ্যান্টনি ভার্গিজ, চেম্বন বিনোদ জোস, সবুমন আবদুসামাদ এবং সান্থি বালচন্দ্রন।