Laal Singh Chaddha: আমিরকে হতাশ করছে বক্স অফিস, দ্বিতীয় দিনেও গোত্তা খেল 'লাল সিং চাড্ডা'-র ব্যবসা
Laal Singh Chaddha (Photo Credit: Twitter)

যতটা হাইপ নিয়ে রিলিজ করেছিল আমির খানের 'লাল সিং চাড্ডা', সেই তুলনায় একেবারেই বক্স অফিস সাফল্য পাচ্ছে না এই সিনেমা। হলিডউের অস্কারজয়ী কালজয়ী সিনেমা 'ফরেস্ট গাম্প'-এর অফিসিয়াল রিমেক আমিরের এই সিনেমা রিলিজের পর দু দিন মিলিয়ে দেশের বক্স অফিসে মাত্রা ১৮.৯৬ কোটি টাকার ব্যবসা করল (হিন্দি ভাষায়)। বৃহস্পতিবার রিলিজ করার দিন লাল সিং চাড্ডা মাত্র ১১.৭০ কোটি টাকার ব্যবসা করেছিল। এত বড় বাজেট, আমিরের মত মেগাস্টার, ব্যাপক প্রচারের পর রিলিজের দিনে এত কম ব্যবসা একেবারেই প্রত্যাশিত ছিল না। এরপর গতকাল, শুক্রবার লাল সিং চাড্ডা মাত্র ৭.২৬ কোটি টাকার ব্যবসা করে। আমিরের সিনেমা বয়কটের ডাক, সিনেমা সমালোচকদের সিনেমাটিকে নিয়ে খারাপ রিভিউয়ের ধাক্কা লাল সিং চাড্ডা-র বক্স অফিস সাফল্যের গায়ে এসে লাগল। আমিরের সিনেমা একশো কোটি পাড় করতে পারে কি না তা আজ, আর কাল মানে শনি-রবি ঠিক করে দেবে।

তবে একটা কথা নিশ্চিত লাল সিং চাড্ডা কখনই আমিরের আগের ছবিগুলো, যেমন দঙ্গল, পিকে, থ্রি ইডিয়েটস-এর মত বক্স অফিস সাফল্য পাবে না। বরং 'থাগস অফ হিন্দোস্তান', 'তালাশ'-এর মত আমিরের ফ্লপ ছবির তালিকাতেই জায়গা পেতে পারে 'লাল সিং চাড্ডা' এমন আশঙ্কাও থাকছে। আরও পড়ুন-লাইগারের নতুন গানে ঝড় তুলে আগুনে কেমিস্ট্রি দেবেরাকোন্ডা-অনন্যার 

দেখুন টুইট

কিন্তু ফরেস্ট গাম্প-এর মত কালজয়ী সিনেমার রিমেক করেও কেন বক্স অফিসের মন জিততে পারছেন না আমির? আমির অনুরাগীরা এর পিছনে রাজনৈনিত ষড়যন্ত্র দেখছেন। তবে এটাও ঠিক অরিজিন্যাল কনটেন্ট-এর যুগে আমির রিমেক করে ঝুঁকি নিয়ে ফেললেন কি না সেটা বড় চর্চার বিষয়। তা ছাড়া ফরেস্ট গাম্প চরিত্রে টম হ্যাঙ্কস যে সুক্ষ্মতাটা এনেছিল, ঠিক ততটাই স্থুল দেখিয়েছে আমিরের অভিনয়। আমির যেন নিজেকে পিকে-র মোড়কেই আবদ্ধ রেখেছেন। যদিও আমির অনুরাগীরা এসব মানতে নারাজ। নেটফ্লিক্সে ওটিটি স্বত্ব বিক্রি করে ও টিভি স্বত্ব বিক্রি করে ইতিমধ্যেই হিটের তকমা পেয়ে গিয়েছে আমিরের এই সিনেমা। তবে আমিরের মত মহাতারকা বক্স অফিসে তেমন সাফল্য পেলেন না, এমনকী অক্ষয় কুমারের রক্ষাবন্ধনেরও বক্স অফিস হাল খারাপ। ব্যাপারটা বলিউডের কাছে খুব খারাপ। বাহুবলী, পুষ্পা, আরআরআর-দের মহাসাফল্যে বলিউড আরও একধাপ পিছিয়ে গেল। লাল সিং চাড্ডাও উদ্ধার করতে পারছেন না।