Koena Mitra: বলিউডের বাঙালী অভিনেত্রীর ৬ মাসের জেল
অভিনেত্রী কোয়েনা মিত্র-র জেল। (Image Credit: Instagram)

মুম্বই, ২২ জুলাই: কোয়েনা মিত্র (Koena Mitra) -র ৬ মাসের জেল। ৬ বছর আগের এক চেক বাউন্সের কেসে ৬ মাসের জেল হল কলকাতা থেকে মুম্বইয়ে পাড়ি জমানো মডেল-অভিনেত্রী কোয়েনার। পুনম শেঠি (Poonam Sethi) নামের এক মডেলের অভিযোগে খতিয়ে দেখার পর বলিউডের 'শাকি' গার্ল কোয়েনাকে ৬ মাসের কারাদণ্ডের শাস্তি দিল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। মামলার শুনানিতে কোয়েনার তরফে দাবি করা হয় এত টাকা ঋণ দেওয়ার মতো কোনও ক্ষমতাই নাকি নেই অভিযোগকারীর। তবে রায়দানের সময়ে অন্ধেরি মেট্রোপলিটন আদালতের ম্যাজিস্ট্রেট, কেতকী চাভান কোয়েনা মিত্রের সব যুক্তি খারিজ করে দেন।

বিপাশা বসু-র মত তাঁরও বলিউডে চমকপ্রদ উত্থান হয়েছিল। যদিও তিনি সেভাবে জায়গা পায়নি। কোয়েনা মিত্র 'ওয়ান ওর টু মুভি ওয়ান্ডার' হয়েই রয়ে গিয়েছিলেন কোয়েনা। আরও পড়ুন-ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত শিশু অভিনেতা

কোয়েনার বিরুদ্ধে অভিযোগ ২২ লক্ষ টাকা ধার নিয়ে শোধ দেওয়ার সময় তাঁর অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্য়ালেন্স না থাকায় তা বাউন্স করে। কোয়েনা অবশ্য অভিযোগ অস্বীকার করেছিলেন। ২০১৩ সালের জুলাইয়ে পুনম শেঠি কোয়ানাকে আইনি নোটিশ পাঠিয়েছিলেন এই চেক বাউন্সের ঘটনায়। তারপর আদালতে ওঠে এই মামলা।

কোয়েনার অভিযোগ ছিল, তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা পুনম তাঁর চেক চুরি করে চক্রান্ত করে মিথ্যা অভিযোগ আনছেন। শেষ পর্যন্ত ৪.৬৪ লক্ষ টাকার জন্য জেলে হল বাঙালী অভিনেত্রীর। যদিও এমন ধরেনর কেসে জামিন পাওয়া যায়।

বলিউডের এক ডজনের বেশি ছবিতে অভিনয় করেছেন কোয়েনা। ২০০২-এ বিবেক ওবেরয়ের 'রোড'সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন। তারপর ঢোল থেকে 'এক খিলাড়ি এক হাসিনা', 'হে বেবি' ছবিতে নজর কেড়েছে অভিনেত্রীরআইটেম নাচ। ২০০৪ সালে সঞ্জয় দত্তের 'মুশাফির'-এ তাঁর আইটেম নাচ 'ও সাকি সাকি রে...' ঝড় তোলে। ২০১৫-তে বাংলা ছবি 'বেশ করেছি প্রেম করেছি'তে শেষ দেখা গিয়েছিল লেডি ব্র্য়াবোর্ন কলেজে পড়া এই বাঙালি নায়িকাকে। ২০০৪ সালে তিনি দেশের সেরা মডেলের স্বীকৃতিও পেয়েছিলেন।