Kangana Ranaut BJP Candidate: প্রশংসার পুরস্কারে পদ্ম প্রার্থী কঙ্গনা, তমলুকে অভিজিত গঙ্গোপাধ্যায়
Kangana Ranaut (Photo Credit: Instagram)

জল্পনাই সত্য়ি হল। বিজেপির হয়ে আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানওয়াত (Kangana Ranaut)। একের পর সিনেমা ফ্লপ করার পর রাজনীতিবিদ কঙ্গনা এবার ভোটের ময়দানে। বিজেপির পঞ্চম দফার প্রার্থী তালিকায় হিমাচলপ্রদেশের মান্ডি আসনে থাকল কঙ্গনার নাম। হিমাচলের মেয়ে কঙ্গনা লড়বেন তাঁর ঘরের কেন্দ্র থেকেই। গত কয়েক বছর ধরেই সব ইস্যুতেই নরেন্দ্র মোদীর হয়ে ব্যাট ধরেছেন বলিউডের ক্য়ুইন। তার পুরস্কার তিনি এবার পেলেন। হেমা মালিনী, কিরণ খেরের পর আরও এক বলিউড অভিনেত্রীকে সাংসদ হওয়ার সুযোগ করে দিল গেরুয়া শিবির।

গত লোকসভা নির্বাচনে মান্ডি আসনে ৪ লক্ষাধিক ভোটে জিতেছিলেন বিজেপির রাম স্বরূপ শর্মা। তবে রাম স্বরূপ শর্মার আত্মহত্যায় মৃত্যুতে আসনটি খালি হয়ে যাওয়ায় ২০২১ উপনির্বাচনে কংগ্রেসের প্রতিভা সিং জিতে যান। তিনি এবার আর আর কংগ্রেসের হয়ে লড়তে রাজি নন। ফলে মান্ডিতে কঙ্গনার জয়ের কাজটা কিছুটা সহজ হতে পারে। আরও পড়ুন-এবার জিন্দালও কংগ্রেসকে 'টাটা'করল, হাতছাড়া হয়ে নবীন জিন্দল বিজেপিতে, লড়বেন কুরুক্ষেত্রের ভোটযুদ্ধে

রামানন্দ সাগরের জনপ্রিয় টিভি সিরিয়াল রাময়াণে রামের ভূমিকায় করা অরুণ গোভিলকেও টিকিট দিল বিজেপি। উত্তরপ্রদেশের মিরাট থেকে বিজেপির হয়ে লড়বেন ছোটপর্দার রাম অরুণ গোভিল। গত লোকসভা ভোটে একেবারে সামান্য ব্যবধানে মিরাটে জিতেছিলেন বিজেপির রাজেন্দ্র আগরওাল। কঙ্গনা ও অরুণ গোভিলকে ক মাস আগে অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনে দেখা গিয়েছিল।

বিজেপির পঞ্চম দফার প্রার্থী তালিকায় তমুলক আসনে থাকল অবসর নেওয়া বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়ের নাম। কেন্দ্রীয় মন্ত্রী ধমেন্দ্র প্রধান, দলের মুখপাত্র সম্বিত পাত্র-র নাম থাকল। ধর্মেন্দ্র প্রধান লড়বেন সম্বলপুর কেন্দ্র থেকে। আর গতবার হারের পর এবার ফের পুরী কেন্দ্রে লড়বেন সম্বিত পাত্র। টিকিট পেলেন না মেনকা গান্ধীর ছেলে বরুণ গান্ধী। কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে, অন্তত কুমার হেগড়ে, ভিকে সিংকেও প্রার্থী করল না বিজেপি। বরুণ গান্ধী টিকিট না পেলেও মেনকা গান্ধীকে সুলতানপুরে দাঁড় করাল বিজেপি। পিলভিটে বরুণ গান্ধীর জায়গায় জিতিন প্রসাদকে দাঁড় করানো হল। মেনকা পুত্র এবার কংগ্রেসে যোগ দেন কি না সেটাই দেখার।