IIFA 2022: প্রেসিডেন্ট শেখ খলিফার মৃত্যুতে চলছে রাষ্ট্রীয় শোক, আইফা পিছিয়ে জুলাইয়ে
Salman Khan. (Photo Credits: Yogen Shah)

মুম্বই, ১৫ মে: প্রেসিডেন্ট শেখ খলিফার মৃত্যুতে আইফা (IIFA 2022)-র পিছিয়ে গেল। আগামী বুধবার, ১৮-২২ মে আবুধাবিতে আয়োজন হওয়ার কথা ছিল বলিউডের অস্কার হিসেবে পরিচিত আইফা ২০২২ (। কিন্তু গত ১৩ মে সংযুক্ত আরবআমিরশাহির প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদের মৃত্যুতে ৪০দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। ফলে সংযুক্ত আরবআমিরশাহি-র কোথাও কোনওভাবেই আগামী জুনের ২৩ তারিখ পর্যন্ত কোনও অনুষ্ঠান আয়োজন করা সম্ভব নয়।

ফলে চলতি বছরের আইফা পুরস্কারের আসর পিছিয়ে বসতে চলেছে ১৪ জুলাই থেকে ১৬ জুলাই। আবুধাবিতেই হবে আইফা ২০২২-র আসর। এবার আইফা-য় সঞ্চালক হিসেবে রীতেশ দেশমুখ, মনীশ পলের সঙ্গে থাকছেন সলমন খান। আরও পড়ুন:Oscars 2023: আগামী বছরের অস্কার পুরস্কার দেওয়ার আসর বসবে ১২ মার্চ

দেখুন IIF-র বার্তা

করোনার কারণে গত দু বছর ধরে আইফা-র আনুষ্ঠানিক আসর বসেনি। শেষবার ২০১৯ সালে আইফা-র আসর বসেছিল মুম্বইয়ে। ২০১৮ সালে ব্যাঙ্ককে বসেছিল আইফা। ২০০০ সাল থেকে শুরু হয় এই আইফা-র আসর। প্রথমবার আইফা-র আসর বসেছিল লন্ডনে। নেদারল্যান্ডস, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, কানাডা, ম্যাকাও, আমেরিকা, স্পেন, মালয়েশিয়া, তাইল্যান্ডেও অতীতে আইফা-র আসর বসেছিল।