Bollywood Celebs Prays For Uttrakhand: উত্তরাখণ্ডের প্রাকৃতিক দুর্যোগে প্রার্থনা বলিউড অভিনেতা-অভিনেত্রীদের
শ্রদ্ধা কাপুর, সোনু সুদ এবং দিয়া মির্জা (Photo Credits: Instagram)

উত্তরাখণ্ডের (Uttarakhand) প্রাকৃতিক দুর্যোগে প্রার্থনা বলিউড অভিনেতা-অভিনেত্রী উত্তরাখণ্ডে ফিরে এল আট বছর আগের পুরনো স্মৃতি। লাগাতার কয়েক দিন তুষারপাত আর বাঁধভাঙা বৃষ্টিতে একটা তো 'কু' ডাকছিল উত্তরাখণ্ডজুড়ে। কিন্তু পরিস্থিতি এত ভয়ঙ্কর হয়ে পড়বে কে জানত! ৭ ফেব্রুয়ারি সকালে হঠাৎই বিকট শব্দে কেঁপে ওঠে চামোলি জেলা। হিমবাহে ভেঙে ভয়ঙ্কর তুষারধস নেমে প্লাবিত হয় ধৌলীগঙ্গা নদী। এক এক করে ভেসে যায় নদীর তীরবর্তী ঘরবাড়ি। ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয় পার্শ্ববর্তী একাধিক এলাকা। নিখোঁজ হন ১০০-১৫০ জন। আইটিবিপির উদ্যোগে উদ্ধার করা যায় ১৬-১৭ জনকে। তবে নিখোঁজ বহু।

উত্তরাখণ্ডের এই প্রাকৃতিক দুর্যোগে দুঃখপ্রকাশ করেন বলিউডের সেলিব্রিটিরা।

অভিনেতা অজয় দেবগণ লেখেন, জলবায়ু পরিবর্তনের ফল খারাপ হতে চলেছে। এটা আমাদের কাছে আতঙ্কের। আমার প্রার্থনা এই মুহূর্তে উত্তরাখণ্ডের মানুষের সঙ্গে রয়েছে। আশা করি, আমরা যথাসম্ভব উদ্ধার করব। আরও পড়ুন, জোশীমঠে ভয়াবহ তুষারধসে প্লাবিত ধৌলিগঙ্গা, চামোলির তপোবনে ৯ জনের মৃতদেহ উদ্ধার, কমপক্ষে ১৫০ জনের মৃত্যুর আশঙ্কা

অভিনেতা সোনু সুদ লেখেন, ''উত্তরাখণ্ড তোমার পাশে আমরা আছি।''

দিয়া মির্জা লেখেন, এই মুহুর্তে উত্তরাখণ্ডে যা ঘটছে তার সঙ্গে গাছ কাটা (বনভূমি), পাহাড় কাটা, বাঁধ নির্মাণ এবং জলবায়ু পরিবর্তনের কী সম্পর্ক? - নিষ্পাপ, লোকেরা আহত, ক্ষতিগ্রস্ত।

শ্রদ্ধা কাপুর লেখেন, উত্তরাখণ্ডে হিমবাহ ভেঙে যাওয়ার কথা শুনে মন খারাপ। সেখানে সবার নিরাপত্তার জন্য প্রার্থনা করছি।

মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে অর্থসাহায্য করা হবে বলে জানায় উত্তরাখণ্ড সরকার।

তপোবনের সুড়ঙ্গে আটকে পড়া ১৬ জনকে উদ্ধার করে আইটিবিপি কর্মীরা।

উত্তরাখণ্ডের চামোলি জেলার তপোবন অঞ্চলে তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে ১০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে, জানাল আইটিবিপি।