Sonu Sood: বাস প্রতি ১.৮ থেকে ২ লক্ষ টাকা খরচ করে পরিযায়ী শ্রমিকদের বাড়ি পাঠিয়েছেন 'মসীহা' সোনু সুদ
সোনু সুদ (Photo Credits: Instagram)

লকডাউনে মুম্বই থেকে বাসের ব্যবস্থা করে বাড়ি পাঠিয়েছেন বলিউড অভিনেতা তথা হাজারো পরিযায়ী শ্রমিকদের 'মসীহা' সোনু সুদ (Sonu Sood)। করোনায় বিপর্যস্ত গোটা দুনিয়া। কিন্তু তার থেকেও বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে লকডাউনের কারণে পরিযায়ী শ্রমিক। লকডাউনের পরে কাজ হারিয়েছে শত সহস্র পরিযায়ী শ্রমিক। ভিন রাজ্যে পেটের টান পাশাপাশি অর্থ কষ্টের সম্মুখীন হয় তারা। নিজের রাজ্যে ফেরার পরিবহন না পেয়ে পায়ে হেঁটেই রওনা দেয় তারা। তাদের ফেরাতে অবশেষে নড়েচড়ে বসে কেন্দ্র সরকার। কিন্তু তা নিয়েও শুরু হয় রাজনৈতিক চাপানউতোর। এরই মধ্যে মসীহা রূপে মুম্বইয়ের (Mumbai) পরিযায়ী শ্রমিকদের পশে এসে দাঁড়ান অভিনেতা সোনু সুদ।

সম্প্রতি অনুপমা চোপড়ার সঙ্গে কথোপকথনে সোনুকে জিজ্ঞেস করা হয়ে প্রতিটি বাসের জন্য কত অর্থব্যয় হয়েছে। তিনি জানান, পরিযায়ীদের গন্তব্যস্থলের ওপর নির্ভর করে ব্যয় প্রত্যেকটি বাসের পিছনে প্রায় ১.৮ লক্ষ থেকে দুই লাখ টাকারও বেশি খরচ হয়েছে। এখনও শহরে আটকে থাকা শ্রমিকদের জন্য তিনি হেল্পলাইন নম্বর প্রকাশ করেন। মহারাষ্ট্রের রাজ্যপাল তাঁর প্রশংসা করেন পাশাপাশি বলিউড অভিনেতারাও তাঁকে সম্মান জানায় এবং তাঁর প্রশংসনীয় কাজের জন্য পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও প্রশংসা করেন। আরও পড়ুন, রোগীদের রক্তের নমুনা নিয়ে গাছের মগডালে বাঁদরের দল, ভাইরাল ভিডিয়ো

শুধু তাই নয়, সোনুর জন্য সম্মান দেখিয়েছেন সেলিব্রিটি শেফ বিকাশ খান্নাও। তিনি সোনু সুদের জন্মস্থান মোগা থেকে অনুপ্রাণিত একটি রেসিপির নাম রাখেন 'মোগা'। প্রকৃতপক্ষে, অভিনেতা সঠিক পথে চলছে। তবে তিনি এই সংকটে কেবল অভিবাসী শ্রমিকদের জন্যই সুপার হিরো পরিণত করেনি। যেমন সোনু পঞ্জাব রাজ্য জুড়ে ১৫০০ পিপিই কিট দান করেছেন এবং তার মুম্বই মোটেলটি স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য উপলব্ধ করেছেন।