Shahrukh khan: 'দিদি, আপনার নিঃস্বার্থ মানবিক কাজে, একটি ভাই হয়ে হাত বাড়ানো আমার কর্তব্য', বাংলায় টুইট শাহরুখ খানের
শাহরুখ খান ও মমতা ব্যানার্জি (Photo: IANS)

কলকাতা, ৪ এপ্রিল: করোনাভাইরাসের (Coronavirus) মোকাবিলায় রাজ্যের আপৎকালীন ত্রাণ তহবিলে অনুদান দিয়েছেন শাহরুখ খান (Shah Rukh Khan)। মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন, করোনা মোকাবিলায় রাজ্য সরকার যে আপৎকালীন তহবিল তৈরি করেছে সেখানে আড়াই কোটি টাকা অনুদান দেবেন। তাই শাহরুখকে ধন্যবাদ জানিয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। পাল্টা বাংলায় টুইট করেছেন বলিউডের বাদসা। বাংলা টুইটে শাহরুখ লিখেছেন, 'দিদি, আপনার নিঃস্বার্থ মানবিক কাজে, একটি ভাই হয়ে হাত বাড়ানো আমার কর্তব্য।' সঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুরের (Rabindranath Tagore) উদ্ধৃতি তুলে দিয়ে লিখে দিয়েছেন 'আমি কলকাতা'। অনুপ্রেরণামুলক ওই টুইটে রবীন্দ্রনাথেক বিখ্যাত উক্তি তিনি লেখেন- ‘আমি ঘুমালাম। স্বপ্ন দেখলাম যে, জীবনটা আনন্দময়। ঘুম থেকে জেগে উঠলাম। দেখলাম জীবনটা হলো সেবা করার জন্য। আমি সেবা করলাম। দেখলাম সেবার মধ্যেই আনন্দ।"

আগে সাহায্যের ঘোষণা করে শাহরুখ টুইটে লেখেন, "এই সময়ে আপনার চারপাশের সবাইকে আপনার জন্য অক্লান্ত পরিশ্রমী করে তুলছে .. যাদের সঙ্গে আপনার সম্পর্ক নেই। সম্ভবত আপনার অচেনা। বোধ হয় তারা একা নয়। আসুন আমরা নিশ্চিত করি যাতে আমরা সবাই একে অপরকে দেখাশোনা করার জন্য সামান্য কিছু করি। সমস্ত ভারত এবং সমস্ত ভারতীয় একটিই পরিবার।" আজ পাল্টা শাহরুখকে ধন্যবাদ জানিয়ে মমতা ব্যানার্জি লেখেন, "ধন্যবাদ শাহরুখ। আপনার অবদান এই সময়ে অনেক দুঃস্থ মানুষকে সহায়তা করবে। এই উপকার এই দেশের লাখ লাখ মানুষকে অনুপ্রেরণা দেবে। যারা আপনাকে সম্মান ও শ্রদ্ধার সাথে তাদের রোল মডেল মনে করে।" আরও পড়ুন: Kolkata: 'আপনার অবদান অনেক দুঃস্থ মানুষের কাজে লাগবে', শাহরুখ খানকে ধন্যবাদ জানিয়ে টুইট মমতা ব্যানার্জির

করোনাভাইরাসের মোকাবিলায় এগিয়ে এসেছে শাহরুখ খানের (Shah Rukh Khan) মালিকানাধীন কলকাতা নাইট রাইডার্স (KKR), রেড চিলিজ এন্টারটেইনমেন্ট (Red Chillies Entertainment)। এক বিবৃতিতে কেকেআর-র তরফে জানানো হয়েছে, PM Care ফান্ডে তারা অনুদান দেবে। এছাড়া মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেবে রেড চিলিজ। এছাড়া কলকাতা নাইট রাইডার্স ও 'মীর ফাউন্ডেশন' (Meer Foundation) মেডিকেল স্টাফদের ৫০ হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম দেবে। মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গে এই সুরক্ষা সরঞ্জাম দেওয়া হবে। এছাড়াও 'এক সাথ' নামের আরকেটি সংস্থার সঙ্গে মিলে মীর ফাউন্ডেশন মুম্বইয়ের সাড়ে ৫ হাজার পরিবারকে অন্তত একমাস খাদ্য সরবরাহ করবে। এছাড়া হাসপাতাল ও অন্য পরিবারের জন্য ২ হাজার প্যাকেট খাবার তৈরি করা হবে।