Rocky Aur Rani Ki Prem Kahani: 'রকি অউর রানি...'র ট্রেলারে রবীন্দ্রনাথ ঠাকুরকে 'অসম্মান', তীব্র সমালোচনার মুখে করণ
Karan Johar, Rocky Aur Rani Ki Prem Kahani Poster (Photo Credits: IANS)

সম্প্রতি সামনে এসেছে পরিচালক করণ জোহারের আসন্ন ছবি 'রকি অউর রানি কি প্রেম কাহানি'র (Rocky Aur Rani Ki Prem Kahani) ট্রেলার। ছবিতে অভিনয় করেছেন তাবড় তাবড় সব অভিনেতারা। করণের ফামিল্য ড্রামা মানেই কাস্টিং একঘর। রণবীর সিং (Ranveer Songh) আলিয়া ভাট (Alia Bhatt) ছাড়াও ছবিতে রয়েছেন ধর্মেন্দ্র (Dharmendra), জয়া বচ্চন (Jaya Bachchan), শাবানা আজমির (Shabana Azmi) মত প্রবীণ দাপুটে অভিনেতারা। সেই সঙ্গে প্রথমবার দুই বাঙালি অভিনেতার সঙ্গে কাজ করলেন বলিউড পরিচালক তথা প্রযোজক করণ জোহার (Karan Johar)। একজন চূর্ণী গঙ্গোপাধ্যায় (Churni Ganguly) এবং অপরজন টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury)। দুজনেই দক্ষ অভিনেতা। তাই ছবির কাস্টিং কিংবা তারকাদের অভিনয় নিয়ে কোন সন্দেহই প্রকাশ করতে সাহস করছেন না দর্শকমহল। তবে সমস্যা বেধেছে অন্য জায়গায়।

আরও পড়ুনঃ মেয়ের জন্যে প্রথমবার রান্না করলেন বাবা বনি কাপুর, কী বানালেন?

ছবিতে আলিয়া ভাটকে (Alia Bhatt) বাঙালি পরিবারের সন্তান দেখান হয়েছে। নায়িকার মুখে 'খেলা হবে'র মত সংলাপও শোনা গিয়েছে। বাঙালির শিরায় শিরায় বয়ে চলেছে রবীন্দ্রনাথের (Rabindranath Tagore) লেখনি। বাঙালির ঘরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে ঈশ্বর স্থানীয় মনে করা হয়। সেই রবীন্দ্রনাথ ঠাকুরকে নিজের ছবিতে 'অসম্মান' করার অভিযোগ উঠেছে পরিচালক করণের বিরুদ্ধে। সেই অসম্মান করানো হয়েছে একজন বাঙালি অভিনেতাকে দিয়েই। আর সেই কারণে আরও বেশি করে ক্ষেপে উঠেছেন বাঙালি দর্শকরা।

রকি অউর রানি কী প্রেম কাহানির' ট্রেলারে (Rocky Aur Rani Ki Prem Kahani Trailer) টোটা রায়চৌধুরীর মুখে রবীন্দ্রনাথ ঠাকুরকে 'টেগোর' উচ্চারন করতে শোনা গিয়েছে। আর তার পর থেকেই পরিচালক এবং বাঙালি অভিনেতা দুজনের তীব্র সমালোচনা শুরু হয়েছে নেটপাড়া জুড়ে।