প্লাস্টিক মুক্ত দেশ গড়ার উদ্যোগে পাশে থাকায় আমির খানকে ধন্যবাদ নরেন্দ্র মোদি-র
আমিরকে ধন্যবাদ মোদির। (Photo Credits: PTI)

নয়া দিল্লি, ২৮ অগাস্ট: প্লাস্টিক মুক্ত ভারত গড়ার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। রবিবার 'মন কি বাত'-অনুষ্ঠানে মোদি বলেছিলেন,'' দেশে যাতে একটিও প্লাস্টিক ব্যবহার করা না হয় তা নিশ্চিত করতে হবে।" এরপর মোদি বলেন, আগামী ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিনকে সামনে রেখে দেশবাসীকে প্লাস্টিকমুক্ত ভারত গড়ার শপথ নিতে হবে।" মোদির এই উদ্যোগে সবার আগে এগিয়ে এসে আমির খান (Aamir Khan) সমর্থন জানিয়ে টুইট করেন। আর আমিরের এই সমর্থনকে স্বাগত জানিয়ে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী।

আমিরকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী টুইট করেন, '' একটা প্লাস্টিকও ব্যবহার করা যাবে না উদ্যোগে তোমার মূল্যবান সমর্থনের জন্য ধন্যবাদ। তোমার এই উৎসাহদায়ক কথা বাকিদের এই উদ্যোগে অংশ নিতে সাহায্য করবে বলেই আশা করছি।''আরও পড়ুন-কাশ্মীর নিয়ে মোদির পাশে রাহুল গান্ধী

নরেন্দ্র মোদী ডাক দিয়েছেন, ''দীপাবলির আগে প্লাস্টিক বর্জন করতে হবে। শুধু বর্জন নয়, প্লাস্টিকের জিনিসপত্র নির্দিষ্ট জায়গায় ফেলে দেওয়ার বিষয়টিও নিশ্চিত করার কথা বলেছেন তিনি।''

আমির খানের সঙ্গে একটা সময় নরেন্দ্র মোদি, বিজেপি-র সম্পর্কটা মোটও মধুর ছিল না। 'নর্মদা বাঁচাও'- আন্দোলনে সমর্থন করে বিজেপি-র ক্ষোভে পড়েছিলেন আমির। ২০০৬ সালে নর্মদা বাঁচাও আন্দোলনের সমর্থন করায় মোদীর গুজরাতে আমিরের ছবি 'ফনা' কড়া বিরোধিতার মুখে পড়েছিল। কার্যত অঘোষিতভাবে নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল! তারপর অসহিষ্ণুতা ইস্য়ুতে দেশ ছাড়ার কথা বলে বিতর্কে জড়িয়েছিলেন। আমিরের মন্তব্যের তীব্র বিরোধিতা করে বিজেপি নেতারা তাঁকে দেশ ছাড়ার কথাও বলেছিলেন। লোকসভা নির্বাচন ২০১৯-এর কিছুদিন আগেই দেখা যায় বলিউডের এক প্রতিনিধি দল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যায়।

রণবীর সিং,ভিকি কৌশল, আয়ুষ্মান খুরানারা সেদিন মোদির পাশে থাকলেও দেখা যায়নি আমির খানকে! তা নিয়ে বিভিন্ন বিতর্ক সেই থেকেই জমাট বাঁধছিল। এবার সেই সমস্ত বিতর্ককে পিছনে ফেলে দিয়ে মোদীর সমর্থনে এগিয়ে এসেছেন বলিউউডের মিস্টার'পারফেকশনিস্ট'। অক্ষয় কুমারের পর মোদি আগামী দিনে বলিউড আরও এক বড় মহাতারকাকে বন্ধু হিসেবে পাচ্ছেন কিনা সেটাই দেখার।