Sushant Singh Rajput Birth Anniversary: পিকে থেকে দিল বেচারা, বলি-দুনিয়ায় সুশান্তের সেরা কাজ একনজরে
Sushant Singh Rajput Birth Anniversary (Photo Credits: YouTube)

'নেপোটিজম', এই শব্দটি চুরমার করে বলি ইন্ডাস্ট্রিতে দাপিয়ে বেরিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। তবে কেরিয়ারের পারদ উপরে উঠতে না উঠতেই থমকে যায় ইন্ডাস্ট্রির অন্যতম উজ্জ্বল এক তারা। পবিত্র রিস্তা থেকে এসএসআর শুরু করেছিলেন নিজের কেরিয়ার...দিল বেচারাতেই শেষ! সুশান্তের মধ্যে ছিল এক অসম্ভব জেদ এবং কাজের খিদে, যা অভিনেতাকে ধাপে ধাপে সাফল্যের শীর্ষে নিয়ে যাচ্ছিল। বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) ১৪ জুন আত্মহত্যা করেন। বান্দ্রার বাড়ি থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। বলিউড অভিনেতার আকস্মিক মৃত্যুতে আজও হতবাক অনেকে। মানসিক অবসাদ কী কাউকে এই নির্মম পদক্ষেপ নিতে বাধ্য করতে পারে! এই প্রশ্নটা আজও অনেকের মনে উঁকি মারে।  সুশান্ত আজ নেই, কিন্তু তাঁর ৩৫-তম জন্মদিনে দেখে নেওয়া যাক অভিনেতার সেরা কিছু কাজ।

পবিত্র রিস্তা (২০০৯) 

একতা কাপুর সুশান্তকে প্রথম ব্রেক দেন টেলি দুনিয়ায়! মানবের ভূমিকায় অভিনয়ে ছিলেন সুশান্ত, তাঁর বিপরীতে ছিলেন অঙ্কিতা লোখান্ডে। একটি গাড়ির গ্যারেজের মালিকের চরিত্র অভিনয় করেছেন সুশান্ত এই ধারাবাহিকে।

কাই পো চে (২০১৩) 

বলিউডের বড় পর্দায় সুশান্তের প্রথম বড় ব্রেক কাই পো চে! সুশান্ত ছাড়াও ছবিতে অভিনয়ে ছিলেন অমিত সাধ এবং রাজকুমার রাও। চেতন ভগতের 'থ্রি মিসটেকস অফ মাই লাইফ'-র থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি ছবিটি।

পিকে (২০১৪) 

আমির-অনুষ্কার এই ছবিতে ছোট্ট রোলে ছিলেন সুশান্ত সিং রাজপুত, কিন্তু তা মন ছুঁয়ে যায় দর্শকদের। ছবিতে সরফরজের চরিত্র অভিনয় করেন তিনি, যিনি পাকিস্তানের বাসিন্দা। দেশের মাটিতে ভারতীয় নারীর প্রেমে আবদ্ধ হন সরফরজ।

ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী (২০১৫)

নিজের কেরিয়ার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে ভালবাসতেন সুশান্ত, এরমধ্যেই সুযোগ আসে তাঁর ব্যোমকেশ চরিত্র। নিজের রোলে দুর্দান্ত অভিনয় করেন সুশান্ত। তবে ছবিটি বক্স অফিসে সেভাবে সাড়া ফেলতে পারেনি।

এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি (২০১৬)

সুশান্তের কেরিয়ারের অন্যতম সেরা সিনেমা এটি। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির বায়োপিকে অভিনয় করেন সুশান্ত। বিশ্বাস করুন, এই চরিত্রে সুশান্তের থেকে আর কেউ ভাল অভিনয় করতে পারত কিনা সেটা ভাবনার বিষয়।

সোনচিরিয়া (২০১৯)

অভিষেক চৌবের এই ছবিতে সুশান্ত যেন আবিষ্কার করেছিলেন নিজেকে নতুন রূপে। মালোচকদেরও প্রশংসা কুড়িয়ে নিয়েছে ছবিটি।

ছিচোড়ে (২০১৯)

একেবারে অন্য ঘরানায় অন্য রূপে বাবার চরিত্রে দেখা যায় সুশান্তকে, বিপরীতে ছিলেন শ্রদ্ধা কাপুর। দু'টি চরিত্রে অভিনয় করেন সুশান্ত- কলেজ ছাত্র এবং দায়িত্বশীল বাবা। ছবির প্রতিটি চরিত্রের সঙ্গে অপর চরিত্রের কেমিস্ট্রিই ছবির প্লাস পয়েন্ট।

দিল বেচারা (২০২০)

সুশান্তের কেরিয়ারের শেষ ছবি! কিজি, এই চরিত্রে অভিনয় করেছেন সঞ্জনা সাংভি এবং ম্যানির চরিত্র সুশান্ত সিং রাজপুত। ক্যান্সারের সঙ্গে লড়াই এবং কিজি-ম্যানির ভালবাসা। দুইয়ের বুনট চোখে জল আনে দর্শকদের। ছবির শেষ দৃশ্য কাঁদিয়ে তুলেছিল সকলকে। সুশান্তের মৃত্যুর পর মুক্তি পায় ছবিটি।