Manoj Bajpayee's Wife: সাবানা থেকে নেহা, 'জোর' করে পালটে দেওয়া হয় মনোজ বাজপায়ীর স্ত্রীর নাম
স্ত্রী নেহার সঙ্গে মনোজ বাজপায়ী, ছবি সংগৃহীত

মুম্বই, ১১ জুন: বলিউডে পা রাখতে গিয়ে নাম পালটাতে হয় মনোজ বাজপায়ীর (Manoj Bajpayee) স্ত্রী সাবানা রেজাকে। মা, বাবা ভালবেসে নাম দিয়েছিলেন সাবানা কিন্তু বলিউডে পা রাখতে গিয়ে নাম পালটে ফেলতে হয় তাঁকে। ববি দেওলের 'করিব' থেকে শুরু করে হৃতিক রোশনের 'ফিজা' কিংবা অজয় দেবগণের 'হোগি প্যার কি জিত'-এ দেখা যায় সাবানা রেজাকে। ওইসব সিনেমায় সাবানাকে দেখা গেলেও, তিনি নেহা নামেই পরিচিত হন। মা, বাবার দেওয়া নাম পালটাতে না চাইলেও কেরিয়ারের জন্য সাবানা রেজা (Shabana) হয়ে যান নেহা (Neha Bajpayee)।

এমনকী, গুগলে সার্চ করেলে নেহা কিংবা নেহা বাজপায়ী বলে দেখানো হয় মনোজ বাজপায়ীর স্ত্রীর নাম হিসেবে। সেখানে সাবানা রেজার কোনও নামই নেই। প্রসঙ্গত ১৯৯৮ সালে ববি দেওলের সঙ্গে 'করিব'-এ অভিনয় করে বলিউডে পা রাখেন সাবানা। এরপর বেশ কয়েকটি ছবি করলেও, তাঁকে নেহা বলেই চেনেন দর্শকরা।

আরও পড়ুন: Ayesha Sulthana: কোভিড নিয়ে 'ভুয়ো' খবর ছড়ানোর অভিযোগ, আটক পরিচালক আয়েশা সুলতানা

২০০৮ সালে সংবাদমাধ্যমের একটি সাক্ষাৎকারে নাম পালটানোর বিষয়ে মুখ খুলে কার্যত ক্ষোভ উগরে দেন মনোজ বাজপায়ীর স্ত্রী। এতদিন ধরে বিষয়টি নিয়ে তেমন কোনও হেলদোল দেখা যায়নি। 'ফ্যামিলি ম্যান টু' মুক্তির পর মনোজ বাজপায়ীর স্ত্রী নেহার ওই পুরনো ভিডিয়ো ভাইরাল হতে শুরু করেছে।

সবে সবে মুক্তি পেয়েছে ফ্যামিলি ম্যান টু (Family Man Two)। অ্যামাজন প্রাইমের ওই শোয়ে শ্রীকান্ত তিওয়ারিকে নিয়ে দর্শকদের মধ্যে উচ্ছ্বাস চোখে পড়তে শুরু করে। ফ্যামিলি ম্যান ওয়ান এবং ফ্যামিলি ম্যান টু-তে মনোজ বাজপায়ীর চরিত্রকে যেভাবে ফুটিয়ে তোলা হয়েছে, তাতে স্পষ্ট এনআইএ-তে চাকরি করেও কীভাবে স্ত্রী, সন্তানদের নিয়ে গুছিয়ে সংসার করা যায়। এবার পর্দার ফ্যামিলি ম্যান-এর ঘরের ছবি ফুটে উঠল প্রকাশ্যে।