Sushant Singh Rajput Death Probe: সুশান্তকে 'সড়ক ২'-তে অভিনয়ের জন্য যোগাযোগ করা হয়নি, বয়ান রেকর্ডে জানিয়েছেন মহেশ ভাট
সুশান্ত সিং রাজপুত ও মহেশ ভাট (Photo Credits: Instagram)

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু  মামলায় (Sushant Singh Rajput Death) সোমবার সান্তাক্রুজ থানায় পরিচালক-প্রযোজক মহেশ ভাটের (Mahesh Bhatt) বয়ান রেকর্ড করা হয়। খবর অনুযায়ী, পরিচালক দাবি করেছেন, সুশান্তর সঙ্গে তাঁর দু’বার দেখা হয়েছিল। কিন্তু, তিনি কোনওদিনই সুশান্তের সঙ্গে অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সম্পর্ক নিয়ে কিছু বলেননি, বলেই দাবি করেন। সুশান্তের মৃত্যুর পর মহেশ ভাটের ওপর অভিযোগ ওঠে একাধিকবার ছবি নিয়ে আলোচনা হওয়ার পরও তাঁকে সুযোগ দেওয়া হয়নি।

মহেশ ভাট বলেন, 'আমি কোনওদিনই স্বজনপোষণকে সমর্থন করি না। আমি অনেক নবাগতকে তাঁদের জীবনের প্রথম সুযোগ দিয়েছি। আমার সুশান্তর সঙ্গে ব্যক্তিগতভাবে দু’বার দেখা হয়েছিল। একবার ২০১৮ সালে আমার বইয়ের বিষয়ে, আরেকবার ২০২০ সালে, সুশান্ত তখন অসুস্থ ছিল, আমি ওঁর বান্দ্রার বাড়িতে দেখা করতে যাই। তখন আমাদের মধ্যে কাজ নিয়ে কথা হয়নি।' সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে সান্তাক্রুজ পুলিশ থানায় রেকর্ড করা বয়ানে এমনটাই জানান পরিচালক মহেশ ভাট। সুশান্তের মৃতদেহ উদ্ধারের পরে সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের ক্ষোভ আছড়ে পড়ে মহেশ ভাট, করণ জোহর সহ বলিউডের ব্যক্তিত্বদের দিকে। সুশান্তের ঘনিষ্ঠ বান্ধবী রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভট্টের পুরনো ছবি সামনে আসে। মহেশের দাবি, 'আমি কোনওদিনই রিয়াকে বলিনি সুশান্তকে ছাড়তে। এ নিয়ে যে কথা রটছে, তা ভিত্তিহীন।' এছাড়াও তিনি জানান, 'সড়ক ২'-র জন্য বাছাই হয়নি। সুশান্ত নিজেই 'সড়ক ২'-তে অভিনয়ের ইচ্ছেপ্রকাশ করেছিল। আরও পড়ুন, সুশান্তের মৃত্যুর মামলায় সান্তাক্রুজ পুলিশ স্টেশনে বয়ান রেকর্ড করতে গেলেন পরিচালক মহেশ ভাট (দেখুন ভিডিও)

সোমবার বয়ান রেকর্ডের আগে তিনি একটি পোস্ট লেখেন, 'মানুষ চোখের পলকের জন্য এখানে আসে। মৃত্যু আসলে সব গৌরব মুহূর্তে বিলুপ্ত হয়। মরণশীলতাকে মেনে নিতে হবে।' সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর ঘনিষ্ঠ ছিলেন মহেশ ভাট। মহেশ ভাটের ভাই মুকেশ ভাট সুশান্তের মৃত্যুর পর জানিয়েছিলেন,"আমার মনে হচ্ছিল সুশান্ত আত্মহত্যা করতে পারে।" এমনটা মনে হওয়ার পরও কেন তিনি কোনও পদক্ষেপ নেননি, তা নিয়ে প্রশ্ন উঠে। বিতর্ক হয় তাঁর বক্তব্য নিয়ে।