Kumar Sanu On Nepotism: স্বজনপোষণ সর্বত্র আছে, তবে বলিউডে একটু বেশি আছে: কুমার শানু

মুম্বই, ২৫ জুন: সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর থেকেই বলিউডে স্বজনপোষণ (Nepotism) নিয়ে প্রচুর অভিযোগ আসছে। একের পর এক শিল্পী মুখ খুলছেন। এবার এই বিষয়ে মুখ খুললেন সংগীত শিল্পী কুমার শানু (Kumar Sanu)। সুশান্তের অকাল প্রয়াণে ব্যথিত কুমার শানু জানালেন, মৃত নায়ক তাঁর সন্তানের বয়সী ছিলেন। ফেসবুকে তিনি একটি ভিডিয়ো পোস্ট করেছেন। তাতে হিন্দিতে বলেছেন, আমার এখনও বিশ্বাস হচ্ছে না, সুশান্ত আত্মহত্যা করেছে। আমি যত দূর শুনেছি, ও অত্যন্ত ইতিবাচক মানসিকতার ছিল।"

তিনি বলেন, "বিহার থেকে অনেক ট্যালেন্ডেট লোক মুম্বই এসেছিলেন। যেমন, উদিত নারায়ণ, শেখর সুমন, মনোজ বাজপেয়ী। সুশান্ত প্রতিভাবান ছিল, বড় মনের মানুষ ছিল। এত অল্প সময়ে এত ভালো ভালো কাজ করেছে। একের পর এক দারুণ হিট ছবি দিয়েছে, নিজের একটা আলাদা জায়গা তৈরি করেছিল। এত কম বয়সে এত সব ভালো ছবি দিয়ে আমাদের আনন্দ দিয়েছে, ও শান্তিতে থাকুক।" আরও পড়ুন: Sushant Singh Rajput: আত্মহত্যা করেছেন সুশান্ত সিং রাজপুত, দ্বিমতের কোনও জায়গা নেই! চূড়ান্ত ময়নাতদন্তের রিপোর্টে উঠে আসছে এই তথ্যই

এরপর স্বজনপোষণ নিয়ে শানু বলেন, "সুশান্তের মৃত্যুর পর এক বিপ্লব শুরু হয়েছে। স্বজনপোষণ সর্বত্রই আছে। তবে বলিউডে একটু বেশি আছে।" দর্শকদের প্রতি তাঁর বক্তব্য, "আপনারা শিল্পী তৈরি করেন, আমাদের তৈরি করেন। যারা ছবি তৈরি করে বা মাথায় বসে থাকে, তারা ঠিক করতে পারে না, কার কেরিয়ার তৈরি হবে, আর কাকে ছুঁড়ে ফেলা হবে। একমাত্র আপনারা ঠিক করেন, কাকে গ্রহণ করবেন আর কাকে বর্জন।" আগামী প্রজন্মের প্রতি তাঁর পরামর্শ, "যারা বাইরে থেকে মুম্বই আসছেন, প্রথমে একটা চাকরি খুঁজে নিন, তারপর লড়াই শুরু করুন। আমিও তাই করেছিলাম। এর ফলে দু’বেলার খাবার আর মাথা গোঁজার ঠাঁই নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না। কারোর কাছে মাথা নিচু করতে হবে না। পাশাপাশি নিজের প্রতিভা তুলে ধরার চেষ্টা করুন।"

শানু বলেন, "সুশান্ত চলে গেছেন। আশা করব ভবিষ্যৎ প্রজন্ম সমান ভাবে কাজ পাবে। আজ তিনি নেই ঠিকই কিন্তু অমর হয়ে গেলেন। ঈশ্বর তাঁকে শান্তি দিন।"