Sushant Singh Rajput Death Probe: অবশেষে সুপ্রিম নির্দেশ, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত করবে সিবিআই
সুশান্ত সিং রাজপুত (Photo Credits: Facebook)

অবশেষে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে (Sushant Singh Rajput Death Probe) বড়সড় সিদ্ধান্ত ঘোষণা করল সুপ্রিম কোর্ট। সুপ্রিম নির্দেশে মুম্বই পুলিশের হাত থেকে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার যাচ্ছে সিবিআই-এর হাতে। পাটনা থেকে সুসান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত মুম্বইতে স্থানান্তর করা হোক। দেশের শীর্ষ আদালতের কাছে এই আবেদন জানিয়েছিলেন মামলার অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র রিয়া চক্রবর্তী। সেই মতোই প্রথমে পাটনা পুলিশের হাতে সুশান্তের মৃত্যুর তদন্তভার যায় মুম্বই পুলিশের হাতে। এবার তা মু্ম্বই পুলিশের হাত ঘুরে সিবিআই-এর কাছে যাচ্ছে। অভিনেতার মৃত্যু নিয়ে প্রথম থেকেই সরব ছিল তাঁর গোটা পরিবার। সুশান্তের মৃত্যুকে আত্মহত্যা বলে মানতেই চাননি আত্মীয় পরিজনরা। এমনকী, মুম্বই পুলিশের তদন্ত নিয়েও তাঁর সন্দেহ ও অসন্তোষ প্রকাশ করেছেন। আরও পড়ুন-UP Girl Ends Life: প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ১৮ পাতার সুইসাইড নোট লিখে আত্মঘাতী কিশোরী

সুশান্তকে আত্মহত্যার প্ররোচনা দেওয়া হয়েছে। ছেলের বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে শেষপর্যন্ত এই অভিযোগ এনে পাটনার রাজেন্দ্রনগর থানায় এফআইআর দায়ের করেন বাবা কেকে সিং। এই অভিযোগ পাওয়ার পর থেকেই তদন্ত শুরু করেছে বিহার পুলিশ। আর এই তদন্তকে কেন্দ্র করে মুম্বই পুলিশের সঙ্গে বিহারের পুলিশের চাপানউতোর চলছেই। প্রথম তদন্তের দায়িত্ব নিয়ে বিহার পুলিশের একটি দল মুম্বইতে পৌঁছে দেখে রিয়া চক্রবর্তী তাঁর বাড়িতে নেই। তারপর জানা যায়, রিয়ার আইনজীবী মক্কেলের গ্রেপ্তারি পরোয়ানা এড়াতে আগেই সুপ্রিম কোর্টে আগাম জামিনের আবেদন সেরে রেখেছেন। এমনকী মামলা মুম্বই পুলিশের হাতে আসুক এমন আবেদনও করা হয়েছে। এরপর তদন্তের গতিপ্রকৃতি পর্যালোচনা করতে বিহার থেকে মু্ম্বইতে এসে আটকে পড়েন আইপিএস অফিসার। বৃহন্মুম্বই পুরসভা তাঁকে আইসোলেশনে পাঠিয়ে দেয়। বিহার পুলিশ আইপিএস অফিসারের মুক্তির দাবিতে শীর্ষ আদালতে যাওয়ার হুমকি দিলে তড়িঘড়ি আইসোলেশন থেকে ওই পুলিশ কর্তাকে ছেড়ে দেওয়া হয়।

এদকে বিহার পুলিশ সুশান্তের মৃত্যুর তদন্তের দায়িত্ব সিবিআই-কে দিতে চেয়ে তা ঘোষণা করে দিয়েছে। যদিও বিহার পুলিশের এই ঘোষণায় সম্মত ছিল না মুম্বই পুলিশ। তবে এখন আর মুম্বই পুলিশের ইচ্ছে অনিচ্ছেয় কিছু যায় আসে না। কেননা সুপ্রিম কোর্ট সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তের দায়িত্ব সিবিআইকে দিয়েছে। দেশের শীর্ষ আদালতের নির্দেশিকায় খুশি সুশান্তের পরিবার। ইতিমধ্যেই টুইটারে সে খবর জানানোও হয়েছে।