PUBG-র পরিবর্তে FAU-G আসতে চলেছে অভিনেতা অক্ষয় কুমারের উদ্যোগে, অক্টোবরেই প্রকাশ পাচ্ছে দেশী গেম
FAU-G আসতে চলেছে অভিনেতা অক্ষয় কুমারের উদ্যোগে (Photo Credits: Twitter)

ভারতে নিষিদ্ধ পাবজি সহ আরও ১১৮ টি চিনা অ্যাপ। এর পরিবর্তে আসছে দেশী গেম ফৌজি। অভিনেতা অক্ষয় কুমারের (Akshay Kumar) উদ্যোগে ভারতে আসছে 'FAU-G' বা 'ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড-গার্ডস'। অক্ষয় কুমার জানান,"ভারতের যুব সম্প্রদায়ের কাছে গেমিং একটা গুরুত্বপূর্ণ বিনোদনের মাধ্যম হয়ে উঠেছে। ফৌজির মাধ্যমে আমি আশা করি, ওরা খেলতে খেলতে আমাদের সেনার বলিদানকে উপলব্ধি করতে পারবে এবং শহিদদের পরিবারকে সহায়তায় এগিয়ে এসে ভূমিকা পালন করবে।" তিনি আরও বলেন, সকলের ক্ষমতা রয়েছে প্রধানমন্ত্রীর 'আত্মনির্ভর ভারত' অভিযানকে সফল করার।

বেঙ্গালুরুর একটি সংস্থা অক্টোবরের মধ্যেই এই নতুন গেম প্রকাশ করতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 'আত্মনির্ভর ভারত' অভিযানকে মাথায় রেখে এই নতুন মাল্টি-প্লেয়ার মিড কোর গেম প্রকাশ করা হচ্ছে। সংস্থার মতে, এই গেম থেকে যা আয় হবে, তার ২০ শতাংশ দেওয়া হবে 'ভারত কি বীর ট্রাস্ট' নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের তহবিলে। এই সংগঠনটি ভারতের বীর সেনানীদের শ্রদ্ধা ও তাঁদের পরিবারকে সহায়তা করে থাকে।

আরও পড়ুন, ১৪ সেপ্টেম্বর থেকে চলতে পারে মেট্রো, নিট পরীক্ষার্থীদের জন্য চালানো হবে বিশেষ মেট্রো

অক্টোবরের শেষে প্রথম ধাপ মুক্তি পাবে। জানা গেছে, গালওয়ান উপত্যকার প্রেক্ষাপটের ওপর ভিত্তি করেই তৈরি করা হয়েছে এই গেমের প্রথম ধাপ। পরে, বাকি ধাপগুলি মুক্তি পাবে। এই গেমটি গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যাবে।