Diwali 2020: দীপাবলিতে আলোর উৎসবকে স্বাগত জানিয়ে শুভেচ্ছাবার্তা বলিউড তারকাদের
বলিউড তারকা (Photo Credits: Twitter)

দিওয়ালি (Diwali 2020) বা দীপাবলি হল আলোর উৎসব। সারা দেশজুড়ে এই আলোর উৎসব পালন করা হয়। আলোর উজ্জ্বলতার মধ্য দিয়ে অন্ধকারের কালোকে ঘুচিয়ে শুভ সময়ের আগমনের আকাঙ্খায় পালিত হয় এই উৎসব। বলিউডে দীপাবলি মানেই পার্টি তারকাদের সমাগম। তবে এবছর আর তা হচ্ছে না। করোনার কারণে ভিড় বা জমায়েত নিষিদ্ধ। এবছর বাজি পোড়ানোও নিষিদ্ধ ২৩ টি রাজ্যে। বাড়ি বসেই শুভেচ্ছার আদানপ্রদান এবং পরিবারের সঙ্গে সুস্থ, মঙ্গল দীপাবলি উদযাপন করছেন সকলেই। বাদ নেই বলিউড সেলেবরাও।

সলমন খান, অমিতাভ বচ্চন থেকে করণ জোহর, ফারহান আখতার দীপাবলির শুভেচ্ছা জানাচ্ছেন সকলেই। নিজের ছবি পোস্ট করে দীপাবলির শুভেচ্চা জানিয়েছেন তাঁর সমস্ত অনুরাগীদের। অযোধ্যায় প্রায় ৬ লক্ষ প্রদীপ জ্বালিয়ে আলোর উৎসব উদযাপনের কথা শেয়ার করে সকলকে দীপাবলির শুভকামনা জানিয়েছেন তিনি। দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন করণ জোহর এবং ফারহান আখতারও। আরও পড়ুন, করোনা বিধি মেনেই চলছে দক্ষিণেশ্বরের কালীপুজো, রাশ টানা হয়েছে ভক্ত সমাগমে

সমস্ত কু এর বিনাশ ঘটে সমস্ত সু এর দ্বারা, আর এই সময়েই আমরা আমাদের কাছের মানুষ, বন্ধু, পরিবার সবাইকে একসাথে চাই। সবাইকে এই উৎসবের শুভেচ্ছা জানাই। এমনিতেই মানুষের জীবনে আনন্দ বা দুঃখ কোনওটাই চিরস্থায়ী নয়। এই আনন্দ দুঃখের যাওয়াআসার মধ্যেই মিশে থাকে আলোক বর্তিকা। সেই আলোই দূর করে দেয় অন্ধকারের গহীন পথ। অমানিশার অন্ধকার কেটে দীপাবলি (Deepavali) আসে।