Deepika Padukone At Davos: নিন্দুকের মুখে ছাই! দাভোসে Crystal Award WEF 2020 ছিনিয়ে নিলেন দীপিকা পাদুকোন
দাভোসে Crystal Award WEF 2020 ছিনিয়ে নিলেন দীপিকা পাদুকোন ((Photo Credits: Twitter)

দাভোস, ২১ জানুয়ারি: জেএনইউ-তে (JNU) হাজির হয়ে আন্দোলনরত পড়ুয়াদের প্রতিবাদকে সমর্থন জানানোয় একাংশের সমালোচনার মুখে পড়েছিলেন দীপিকা পাদুকোন (Deepika Padukone)।' তাঁর রিলিজ হতে চলা সিনেমা ঘিরে শুরু হয়েছিল বিতর্ক। টুইটারে ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছিল 'বয়কট ছপাক (#BoycottChhapaak)।' এবার সমস্ত সমালোচনার জবাব দিলেন মস্তানি। নিন্দুকের মুখে ছাই দিয়ে দাভোসে আন্তর্জাতিক সম্মান (Crystal Award at WEF 2020) ছিনিয়ে নিলেন দীপিকা পাদুকোন।

মানসিক স্বাস্থ্য ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দীপিকা পাদুকোনকে বিশেষ সম্মানে ভূষিত করল ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম (World Economic Forum)। পুরস্কার হিসেবে দাভোসে ক্রিস্টাল অ্যাওয়ার্ড তুলে দেওয়া হল 'ছপাক' (Chhapaak) স্টারের হাতে। পুরস্কার হাতে নিয়ে উপস্থিত দর্শকদের সামনে নিজের জীবনের হতাশার কাহিনি তুলে ধরে মঞ্চে জোরালো বক্তব্যও পেশ করেন দীপিকা। হতাশার সঙ্গে তাঁর লড়াই কীভাবে? কোন অনুপ্রেরণাতে সেই গল্পই দর্শকদের সঙ্গে শেয়ার করে নেন অভিনেত্রী। লিভ লাভ লাফ (Live Love Laugh) ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা দীপিকা। যাঁরা হতাশায় (Depression) ভুগছেন, তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় এই সংস্থা। বিশ্বের দরবারে দাঁড়িয়ে 'শান্তিপ্রিয়া' বলেন, 'আমি যখন এই পুরস্কার গ্রহণ করছি, তখনই বিশ্ব আরও একজন আত্মঘাতীকে হারিয়েছে। হতাশা ও মানসির অসুস্থতার জন্য বিশ্ব অর্থনীতিতে এক ট্রিলিয়ন ডলারের প্রভাব পড়ে।' তিনি আরও বলেন, 'হতাশা একটা সাধারণ মেডিক্যাল অসুস্থতা। এটা বুঝতে হবে যে হতাশা অন্যান্য রোগের মতোই, আর এর চিকিত্‍‌সা করা যায়। সেরে ওঠার প্রথম পদক্ষেপ হল এই অসুস্থতার কথা মেনে নেওয়া। নিজের অভিজ্ঞতার থেকেই লিভ লাভ লাফ গড়ে তোলার অনুপ্রেরণা পাই।' একেবারে শেষে দীপিকা বলেন, 'এর সঙ্গে আমার ভালোবাসা ও ঘৃণার সম্পর্ক আমাকে অনেককিছু শিখিয়েছে। যাঁরাই এই সমস্যায় ভুগছেন, তাঁদের বলতে চাই আপনি একা নন।' আরও পড়ুন: Chhapaak Movie Review: আগামীকালই মুক্তি পাচ্ছে 'ছপাক'...কেমন হয়েছে ছবিটি?

 

View this post on Instagram

 

GRATITUDE!🙏🏽 #crystalaward2020 #wef2020 @tlllfoundation

A post shared by Malti (@deepikapadukone) on

 

সম্প্রতি একটি প্রোমোশনাল টিকটক ভিডিও (Tiktok Video) শ্যুট করেন দীপিকা। সেখানে তিনি চ্যালেঞ্জ করেন, তাঁর ৩টে ছবির ৩টে সবথেকে প্রিয় 'লুক' রি-ক্রিয়েট করতে! সেই ৩টে লুক-এর তালিকায় ছিল 'ওম শান্তি ওম', 'পিকু' এবং 'ছপাক'-এ 'মালতি'-র লুক (Malti Look)। চ্যালেঞ্জে অংশগ্রহনকারী তিনটে লুকই ক্রিয়েট করে দেখান। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ধিক্কারের বন্যা বয়ে যায়। নেটিজেনদের বক্তব্য, কীভাবে তিনি একজন অ্যাসিড আক্রান্তের লুক তাঁর প্রিয় মেক-আপ লুক হিসেবে বলছেন