Chhapaak Movie Review: আগামীকালই মুক্তি পাচ্ছে 'ছপাক'...কেমন হয়েছে ছবিটি?
দীপিকা পাদুকোন (Photo Credits: Instagram)

সমাজে ঘটে যাওয়া নানান বাস্তব ঘটনা অবলম্বনে ছবি করতেই ভালোবাসেন পরিচালক মেঘনা গুলজার (Meghna Gulzar)। এবারও তার ব্যাতিক্রম হয়নি। অ্যাসিড আক্রান্ত এক সংগ্রামী মেয়ের জীবনের গল্প অবলম্বন করেই এবার তিনি বানিয়েছেন 'ছপাক (Chhapaak)।' আর যে ছোবই এখন সিনে দুনিয়া ছাপিয়ে রাজনীতির আঙ্গিনাতেও গসিপ টপিক। কারণটা কেন তা আর নাই বা ব্যাখ্যা করলাম। তা সে আপনি সিনেমার প্রি-বুকড টিকিট ক্যান্সেল করুন না নাই করুন সিনেমাটার স্বাদ নিতে তো কোনও অসুবিধে নেই! আগামীকাল ১০ জানুয়ারি মুক্তি পাচ্ছে 'ছপাক।' তার আগেই জেনে নিন কেমন হয়েছে ছবিটি?

অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের (Laxmi Aggarwal) জীবনের প্রেক্ষাপটেই তৈরি ছবিটি। সকলেরই জানা ছবিতে লক্ষীর ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাদুকোন (Deepika Padukone)। ছবিতে দীপিকার চরিত্রের নাম মালতী। দিনের আলোয় দিল্লির রাজপথে তাঁর উপর অ্যাসিড ছুঁড়ে মারে পারিবারিক বন্ধু বশির খান ও তার সঙ্গীরা। চিত্রনাট্যের পোক্ত বুনোটে পর্দায় ফুটে ওঠে কীভাবে ভয়ংকর সেই অভিজ্ঞতায় হার না মেনে চাকরি খুঁজে বেড়ান দীপিকা। একই সঙ্গে কোর্ট কেস, চাকরি এবং তাঁর মতো অ্যাসিড আক্রান্ত অসংখ্য মেয়ের জন্যে খোলা স্বেচ্ছাসেবী সংস্থা চালান জীবন শক্তিতে ভরপুর মালতী। আর এই সবের ফাঁকেই চলতে থাকে তার একের পর এক কঠিন অস্ত্রোপচার। তবুও জীবনযুদ্ধ কেড়ে নিতে পারে না তাঁর ঠোঁটের কোণের হাসি ও হার না মানা জেদ। ১৯ বছরের তরুণীর জীবন এক মুহূর্তে পালটে যায় ভয়ংকর অ্যাসিড হামলায়। কিন্তু অন্যায়ের সামনে মাথা নত করতে শেখেননি সে। চালিয়ে যান নিজের অদম্য লড়াই। পরিবারকে নানা কারণে সব সময়ে পাশে না পেলেও, মালতীর পাশে শক্ত হয়ে দাঁড়িয়ে থাকেন তাঁর আইনজীবী অর্চনা (মধুরজিত্‍ সারঘি) ও তাঁর মহিলা আইনজীবীদের টিম। আর নিঃস্বার্থভাবে তাঁর পাশে দাঁড়ান আমোল (বিক্রান্ত মাসে)। যিনি মালতীকে তাঁর স্বেচ্ছাসেবী সংস্থায় কাজ দেন। আজকের দিনে দাঁড়িয়ে ছাপাক এক সাহসী ছবি, যা মহিলাদের বিরুদ্ধে হওয়া ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে গলা তুলতে একবারও পিছ-পা হয় না। ছবি দেখলেই বুঝবেন ছবির প্রাণ প্রতিষ্ঠা করেছেন দীপিকা পাডুকোন। বলা যেতে পারে তাঁর রিল লাইফের সেরা পারফর্মেন্স। সময়ের সঙ্গে তিনি যে কতটা দক্ষ অভিনেত্রী হয়ে উঠেছেন, এই ছবি তারই প্রতিফলন। কারণ মালতীর লক্ষী হয়ে ওঠায় দীপিকার পারদর্শিতা মুচড়ে দেবে আপনার বুকের ভিতরটা। চোখ বেয়ে নেমে আসবে অকাল শ্রাবণ। আরও পড়ুন: TMC MP Derek o Brien: দীপিকা পাডুকোনের সমর্থনে সহকর্মীদের 'ছাপ্পাক' দেখার টিকিট উপহার দিলেন ডেরেক ও ব্রায়েন

রইল ট্রেলর-

দীপিকার সঙ্গে এই ছবিতে পাল্লা দিয়ে অভিনয় করেছেন বিক্রান্ত মাসে (Vikrant Massey) এবং মধুরজিত্‍ সারঘি। এ ছবির আরও এক পাওনা 'মিউজিক।' বিশেষ করে মন ছুঁয়ে যায় গুলজারের লেখা এবং শংকর এহসান লয়-এর সুর করা নোক-ঝোক (Nok Jhok) গানটিতে।