Rhea Chakraborty: জামিনের আবেদন খারিজ, ১৪ দিনের জন্য বিচার বিভাগীয় হেফাজতে রিয়া চক্রবর্তী
রিয়া চক্রবর্তী (Photo Credits: Instagram)

প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে ড্রাগ দেওয়ার অভিযোগে মঙ্গলবার ৮ সেপ্টেম্বর নারকোটিক কন্ট্রোল ব্যুরো অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে গ্রেপ্তার (Actress Rhea Chakraborty) করেছে। ভাই শৌভিক চক্রবর্তী ও সুশান্তের প্রাক্তন হাউস কিপার স্যামুয়েল মিরান্ডাকে হেফাজতে নেওয়ার পরেই রিয়াকে গ্রেপ্তারির প্রক্রিয়া শুরু করে এনসিবি। তবে রিয়া চক্রবর্তীর জামিনের আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। ১৪ দিনের জন্য অর্থাৎ আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে থাকবেন সুশান্ত সিং রাজপুতের বান্ধবী। বুধবার মক্কেলের জামিনের আর্জি নিয়ে দায়রা আদালতের দ্বারস্থ হতে চলেছেন রিয়ার আইনজীবী। রবি ও সোমবার ম্যারাথন জেরার পর মঙ্গলবার দুপুরে রিয়াকে ডেকে পাঠিয়ে গ্রেপ্তার করে এনসিবি। বিকেলে মেডিক্যাল পরীক্ষা হয় রিয়ার।

উল্লেখ্য, এরপর রিয়াকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেয় আদালত। কেননা অভিনেত্রীকে হেফাজতে নেওয়া যে হবে না তা আগেই স্পষ্ট করেছিল নারকোটিক কন্ট্রোল ব্যুরো। এই প্রসঙ্গে এনসিবির ডেপুটি ডিজি মুক্তা অশোক জৈন জানিয়েছেন, তাঁরা রিয়ার কাছ থেকে যা তথ্য পেয়েছেন তাই যথেষ্ট। এখনই কোনও রকম কাস্টডি চান না তাঁরা। রিয়াকে টানা তিনদিন জিজ্ঞাসাবাদ করা হয়। আর সেখানেই রিয়া যে তথ্য দিয়েছেন গ্রেপ্তারের জন্য তা যথেষ্ট। রিয়া নিয়মিত সুশান্তের জন্য ড্রাগ কিনতেন। আর সেই টাকা যেত সুশান্তের অ্যাকাউন্ট থেকেই। তার প্রমাণও মিলেছে। এদিন যে তিনি গ্রেপ্তার হতে পারেন তার আঁচ আগেই পেয়েছিলেন রিয়া। নিজের আবাসন থেকে সকাল ৯.২০ তেই রওনা দেন এনসিবির দপ্তরে। দুপুর তিনটে নাগাদই তাঁর গ্রেপ্তারির খবর পাওয়া যায়। আরও পড়ুন-India China Standoff: লালফৌজ উসকানি দিচ্ছে, লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণরেখায় কোনও গোলাগুলি চলেনি, চিনের অভিযোগ খারিজ ভারতীয় সেনার

এএনআই-এর টুইট

এনডিপিএস আইনের আওতায় ৮ (সি), ২০ (বি), ২৭ (এ), ২৮, এবং ২৯ নম্বর ধারায় গ্রেফতার করা হয়েছে রিয়া চক্রবর্তীকে। রিয়ার বিরুদ্ধে এনসিবির তরফে যে ধারাগুলি এনডিপিএন আইনের আওতায় আনা হয়েছে তার মধ্যে সবচেয়ে উল্লেখ্য ২৭ (এ) ধারা অর্থাৎ অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ, যা প্রমাণ হলে কমপক্ষে ১০ বছরের সাজা হবে রিয়ার। তবে রিয়ার বিচারবিভাগীয় হেফাজত হলেও শৌভিক ও বাকিরা এনসিবির হেফাজতেই রয়েছে। জেরায় রিয়া ও শৌভিক ২০ থেকে ২৫ জন বলিউডের তাবড় তারকার নাম করেছেন। তালিকা তৈরি হয়ে গেছে ইতিমধ্যেই। এবার তাঁদের এক এক করে জেরার জন্য ডেকে পাঠানো হবে। এই তালিকায় থাকা বেশ কয়েকজন কেন্দ্রের শাসকদলের ঘোরতর বিরোধী বলে বেশ পরিচিত।