Akshay Kumar: 'তদন্ত ঠিক দিকেই এগোচ্ছে', বলিউডের মাদকযোগ নিয়ে মুখ খুললেন অভিনেতা অক্ষয় কুমার
অক্ষয় কুমার (Photo Credits: Twitter)

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্ত থেকে বলিউডের মাদক সংযোগ (Drug Connection) নিয়ে আপাতত আবহাওয়া গরম বলি পাড়ায়। এক এক করে হেভিওয়েট সেলিব্রিটিদের যেভাবে এনসিবির মুখোমুখি হতে হয়েছে তাতে বলিউড নিয়ে মানুষের মনে একটা নেতিবাচক মনোভাব তৈরি হয়েছে বৈ কী! তবে এ নতুন কিছু নয়।

৭০ কিংবা ৮০ দশকের সিনেমাতেও মাদকের বিষয়টি তুলে ধরা হতো। তাই একাংশের কাছে এই বিষয়টি নতুন নয়। মাদক সেবন খারাপ হলেও এই নিয়ে আগে কখনও এত বেশি মাতামাতি দেখা যায়নি ইদানিং যা হচ্ছে। দীপিকা পাডুকোন, শ্রদ্ধা কাপুর কেন সঞ্জয় দত্ত বা সলমন খান কখনও মাদক সেবন করেননি একথা কেউ বলতে পারবেন না। এটিকে লুকোনোর মতো বিষয় মনে না করে সমস্যা থেকে বেরিয়ে আসার কী উপায় হওয়া উচিত কিংবা কীভাবে মাদক থেকে দূরে থাকা যা যায় সেই আলোচনা বেশি জরুরি। তাই মুখ খুললেন বলিউডের ফিটনেস কিং অক্ষয় কুমার (Akshay Kumar)। বলিউডে সত্যিই মাদকাসক্তি বাড়ছে সে কথা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। যারফলে বলিউডের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলেও দাবি করেন। আরও পড়ুন, দেশে করোনা আক্রান্ত ছাড়াল ৬৫ লাখের গণ্ডি, ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭৫,৮২৯

তিনি বলেছেন, আজ আমি আপনাদের সঙ্গে ভারাক্রান্ত মন নিয়ে কথা বলছি। গত কয়েক সপ্তাহে অনেক কিছুই বলা হয়েছে, সবারই একটা নেতিবাচক মনোভাব। আমি বুঝতে পারি না, কার সঙ্গে কতটা কথা বলব। দেখুন, আমাদের তারকা বলা হয়, তবে আপনারাই ভালবাসা দিয়ে এই বলিউডকে তৈরি করেছেন। আমরা কেবল একজন শিল্পী নই। আমরা আমাদের সংস্কৃতি, মূল্যবোধকে চলচ্চিত্রের মাধ্যমে বিশ্বের প্রতিটি প্রান্তে পৌঁছে দিয়েছি।

তিনি আরও বলেন, আজকের পরিস্থিতিতে যদি আপনাদের রাগ হয়ে থাকে, তা হলে সেই রাগ আমাদের মনেও রয়েছে। সুশান্ত সিং রাজপুতের আকস্মিক মৃত্যুর পর থেকে এমন অনেক কিছুই সামনে আসছে। সেগুলি আপনাদের যেমন কষ্ট দিয়েছে, তেমনই আমাদেরও দিয়েছে। আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে বেশ কিছু ত্রুটিবিচ্যুতি রয়েছে, সেগুলির দিকে নজর দেওয়া জরুরি। বর্তমানে মাদক যোগ নিয়ে অনেক আলোচনা চলছে। এই পরিস্থিতিতে বুকে হাত রেখে কী ভাবে বলব, এই সব অভিযোগ ঠিক নয়।

অক্ষয়ের কথায়, আমি বিশ্বাস করি যে পথে তদন্ত এগোচ্ছে এবং আদালত এ বিষয়ে যা পদক্ষেপ করেছে তা পুরোপুরি ঠিক। তবে হাতজোড় করে আমি বলি, এমন কিছু করবেন না, যাতে ইন্ডাস্ট্রির বদনাম হয় এবং লোকে ইন্ডাস্ট্রিকে খারাপ চোখে দেখে।