Coronavirus In India: দেশে করোনা আক্রান্ত ছাড়াল ৬৫ লাখের গণ্ডি, ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭৫,৮২৯
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৪ অক্টোবর: দেশে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ছাড়াল ৬৫ লাখের গণ্ডি। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন ৭৫ হাজার ৮২৯ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৯৪০ জনের। দেশে মোট করোনা আক্রান্ত ৬৫ লাখ ৪৯ হাজার ৩৭৪ জন। তার মধ্যে ৯ লাখ ৩৭ হাজার ৬২৫ জনের বর্তমানে চিকিৎসা চলছে। সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৯ হাজার ৯৬৭ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ১ হাজার ৭৮২ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)।

আইসিএমআর (ICMR) জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ৭ কোটি ৮৯ লাখ ৯২ হাজার ৫৩৪টি নমুনা পরীক্ষা করেছে। তার মধ্যে গতকাল ১১ লাখ ৪২ হাজার ১৩১টি নমুনার পরীক্ষা হয়েছে।আরও পড়ুন: Priyanka Gandhi: পুলিশের লাঠিচার্জের থেকে দলীয় কর্মীকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়লেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভডরা

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা বেড়ে ১০ লাখ ২১ হাজারে পৌঁছেছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪২ লাখ ৬৬২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ লাখ ২১ হাজার ৭০৯ জনের। আর এ পর্যন্ত সেড়ে উঠেছে ২ কোটি ৩৭ লাখ ৬৯ হাজার ৭২৫ জন।