Sachin Tendulkar on Lata Mangeshkar: দেশের কণ্ঠ দিদির মৃত্য়ুবার্ষিকীতে সচিনের পোস্টে লতায় পাতায় আবেগ আর শ্রদ্ধা
Sachin Tendulkar and Lata Mangeshkar (Photo Credits: Instagram and Wikimedia Commons)

দুই ভারতরত্ন। গায়িকা লতা মঙ্গেসকর, ক্রিকেটার সচিন তেন্ডুলকর। মুম্বইয়ের এই দুই রত্ন- দু জনের সম্পর্কটা যেন ছিল আত্মার। সচিনের ব্যাট দেখে লতা মুগ্ধ হয়ে যেতেন। লতার গান শুনে সচিন হয়ে যান মুগ্ধ। মুম্বই তথা ভারতের দুই রত্ন লতা-সচিনের সম্পর্কটা দেখার মত। লতা দিদি-আজ থেকে দু বছর আগে প্রয়াত হয়েছিলেন। ভাই সচিন কিন্তু এখনও লতার খুব অভাববোধ করেন। বেঁচে থাকাকালীন লতার কাছে বারবার ছুটে যেতেন সচিনা।

আবার ভাই সচিনকে কোথাও দেখতে পেলেই ডেকে নিয়ে গল্প করতে ভালবাসতেন লতা। দুই রত্নের মধ্যে এত ঘনিষ্ঠ সম্পর্ক খুব একটা দেখা যায় না। লতা না থাকাকালীন তাঁর ওপর সচিনের শ্রদ্ধা-ভালবাসাটা আরও বেশী করে বোঝা যাচ্ছে।

দেখুন সচিনের পোস্ট 

২০২২ সালের ৬ ফেব্রুয়ারি ৯২ বছর বয়সে প্রয়াত হয়েছিলেন 'ভারতের নাইটিঙ্গেল' লতা মঙ্গেসকর। সেই দিনটিকে স্মরণে রেখে সচিন এদিন এক্স প্ল্যাটফর্মে লিখলেন, "লতা দিদি তাঁর বর্ণময় কেরিয়ারে ৩০ হাজারের বেশী গান রেকর্ডিং করেছেন। আমার মনে হয় কোনও মানুষ সারাজবীনে এত গান শোনেও না, যতগুলিতে তিনি তাঁর মধুর কণ্ঠ দিয়েছিলেন। ওঁর অ্য়াচিভমেন্টের কথা বললে শেষ করা যাবে না। আজ হয়তো উনি আমাদের সঙ্গে নেই, কিন্তু উনি আমাদের সব ভারতের হৃদয় ও জীবনের সঙ্গে আজীবন রয়ে যাবেন। লতা দিদি হলেন ভারতের কণ্ঠ। পূন্য তিথিতে ওনাকে স্মরণ করছি।"