Mission Raniganj: উত্তরকাশীর সুড়ঙ্গ থেকে উদ্ধারের পর অক্ষয়ের 'মিশন রানিগঞ্জ' হাজির ওটিটি-তে, দেখবেন যেখানে
Mission Raniganj (Photo Credits: Instagram)

উত্তরাখণ্ডের উত্তরকাশীর সিল্কইয়ারা সুড়ঙ্গে ৪১ জন শ্রমিকদের নিরাপদ উদ্ধার নিয়ে দেশ এখন উচ্ছ্বসিত। এমন সময়ই নেটফ্লিক্স রিলিজ করল বলিউড মহাতারকা অক্ষয় কুমারের কয়লা খনি থেকে উদ্ধার করা নিয়ে সিনেমা 'মিশন রানিগঞ্জ'। আজ, শুক্রবার থেকে নেটফ্লিক্সে দেখা যাচ্ছে রানিগঞ্জের ঘুটঘুটে অন্ধকার খনি থেকে ৬৫ জন শ্রমিককে বাঁচানোর বাস্তবের ঘটনা নিয়ে তৈরি অক্ষয় কুমারের সিনেমা 'মিশন রানিগঞ্জ'। গত মাসের শুরুতে নেটফ্লিক্সে রিলিজ করেছিলে শাহরুখ খানের 'জওয়ান'। এবার ডিসেম্বরের গোড়ায় রিলিজ করল অক্ষয়ের 'মিশন রানীগঞ্জ'। মাসে অন্তত একটা বড় বলিউড সিনেমার রিলিজের প্রতিশ্রুতি রাখছে নেটফ্লিক্স ইন্ডিয়া।

সিনেমাটি গত ৬ অক্টোবর রিলিজ করে। চিত্র সমালোচকদের প্রশংসা করলেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে অক্ষয়ের এই সিনেমা। বক্স অফিসে টানা একের পর এক সিনেমা ব্যর্থ হচ্ছে অক্ষয়ের।

দেখুন এক্স

১৯৮৯-এর ১৩ নভেম্বর রানিগঞ্জের ভূগর্ভস্থ মহাবীর কোলিয়ারিতে দামোদরের জল ঢুকে পড়ে আটকে পড়েছিলেন ২৩২ জন শ্রমিক। অনেক কষ্টে উপরে আসতে পারেন ১৬১ জন শ্রমিক। কিন্তু, ভূগর্ভে রয়ে যান ৭১ জন। তাঁদের উদ্ধারের রোমহর্ষক কাহিনি নিয়ে তৈরি হয়েছে বলিউডি ছবি।