Bagha Jatin Movie Release Date: দেবের হাত ধরে বড় পর্দায় বাঘা যতীন, নতুন লুকে অভিনেতাকে চেনা দায় (দেখুন ছবি)
Baghajatin Dev look Photo Credit: Instgram@Dev Adhikari

হাসপাতালের বিছানায় পড়ে আছেন বছর পঁয়ত্রিশের এক যুবক। সুঠাম চেহারা। রীতিমত কাতরাচ্ছেন তিনি। তাঁর পেটে, উরুতে বিঁধে আছে গুলি। যুবক বুঝতে পারছেন, মৃত্যু ক্রমশ কাছে চলে আসছে। তেষ্টায় শুকিয়ে যাচ্ছে গলা। হাসপাতালের ওই কক্ষেই উপস্থিত ছিলেন এক ডাকসাইটে ইংরেজ পুলিশ অফিসার। যুবকের অবস্থা দেখে গ্লাসে করে জলও নিয়ে আসেন সেই অফিসার। না, সেটা মুখেও তোলেনি যুবকটি। মৃত্যুর মুখেও হার মানতে শেখেননি। কিশোর বয়সে বাঘের সঙ্গে প্রায় খালি হাতে যুদ্ধ করে এসেছেন। তাঁর কাছে এই মৃত্যু কী আর এমন! জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত এতটাই কঠিন ও প্রতিজ্ঞাবদ্ধ ছিলেন যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়, ওরফে বাঘা যতীন।

সেই বাঘাযতীনকে বড় পর্দায় আনছেন অভিনেতা ও প্রযোজক দেব। ৭৫ তম স্বাধীনতা দিবসের সময়  প্রকাশ পেয়েছিল ছবির পোস্টার টিজার আর প্রজাতন্ত্র দিবসের দিন ঘোষণা হল সেই ছবির মুক্তির তারিখ। বাঘাযতীন’ মুক্তি পাচ্ছে ২০২৩ সালের পুজোতে। সেই খবর শেয়ার করে দেব লিখলেন-

অজস্র কঠিন লড়াইয়ের পর দুশো বছরের ইংরেজ শাসন ধুলিস্যাৎ করে ভারত পেয়েছিল এক স্বপ্নের স্বাধীনতা। সেইসব লড়াইয়ের ইতিহাসে আমরা পেয়েছি অনেক বীরযোদ্ধা, তাদেরমধ্যে এক অন্যতম সংগ্রামী "বাঘাযতীন" এর গল্প নিয়ে আমরা আসছি এই পুজোতে।

প্রজাতন্ত্র দিবসের দিন প্রকাশ্যে আনলেন সেই ছবির পোস্টারও। সেই ছবিতে সাধুর বেশে অভিনেতাকে দেখা গেল নতুন লুকে। , ভুসি মাখা মুখ, একগাল দাড়ি, কপালে লাল-হলুদ টিকায় দেব কে চেনা দায়। জানা গেছে  ২৭ জানুয়ারি থেকে শুরু ছবির শুটিং।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)