Anushka Sharma: 'ফার্স্ট লাভ'-র জন্য প্রযোজক অনুষ্কা শর্মা-র 'ডিভোর্স'
Anushka Sharma.(Photo Credit: Twitter)

মুম্বই, ২০ মার্চ: অভিনয়ই তার প্রথম ভালবাসা। যাকে বলে ফার্স্ট লাভ। আর তাই অভিনয়ে আরও মনোনিবেশ করতে প্রযোজনা থেকে সরে আসছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma)। ২০১৩ সালের অক্টোবরে তার ভাই কর্ণেশ শর্মার সঙ্গে অনুষ্কা প্রযোজনা সংস্থা খুলেছিলেন। অনুষ্কার প্রযোজনা সংস্থার নাম 'ক্লিন স্লেট ফিল্মস'। জাতীয় পুরস্কার জয়ী সিনেমা 'এনএইচ ১০', ওটিটি-তে মেগাহিট হওয়া ওয়েব সিরিজ 'পাতাললোক', 'পরী', বুলুবুল-র মত দারুণ সব কাজ করেছে অনুষ্কা-র প্রযোজনা সংস্থা।

কিন্তু প্রযোজনা সংস্থার নানা ঝক্কির জন্য অনুষ্কার অভিনয়ের কেরিয়ারে বাধা আসছে। বিরাট পত্নী এবার মেয়েকে সামলে পুরোপুরি অভিনয়ে ফিরতে চাইছেন। আর তাই 'ক্লিন স্লেট ফিল্মস' থেকে সরে দাঁড়ালেন তিনি। আরও পড়ুন: 'দ্য কাশ্মীর ফাইলস' এখন বক্স অফিসের 'বাহুবলী থ্রি'

অনুষ্কাকে শেষবার দেখা যায় ২০১৮ সালে শাহরুখ খানের সিনেমা 'জিরো'-তে। ২০১৭ সালের বিরাটের সঙ্গে বিয়ের পর সেভাবে আর পর্দায় দেখা যায়নি তাঁকে। তবে জিরো-তে অভিনয়ের পর প্রযোজক অনুষ্কার হাত ধরে দেশের বিনোদন জগত পায় 'পাতাল লোক', 'বুলবুল'-এর মত অসাধারণ কাজ। অনুষ্কাকে চলতি বছর দেখা যাবে নেটফ্লিক্স-এর সিনেমা 'চাকদা এক্সপ্রেস'-এ। মহিলাদের ক্রিকেটে বড় নাম বাংলার ঝুলন গোস্বামীর নাম ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে তাঁকে।

২০০৮ সালে 'রব নে বানা দি জোড়ি'নামের সিনেমার মাধ্যমে বলিউডে পা দেন অনুষ্কা। শাহরুখ খানের বিপরীতে অভিনয় করা অভিষেক ছবিতেই সবার নজর কেড়েছিলেন তিনি। এরপর ব্যান্ড বাজা বারাত, পাতিয়ালা হাউস, লেডি ভার্সেস রিকি ভেল-এর মত সিনেমায় অনুষ্কার উপস্থিতি সবার নজর কাড়ে। ২০১২ সালে জব তক হে জান সিনেমায় শাহরুখ খানের বিপরীতে দুরন্ত অভিনয় করে মন জেতেন অনুষ্কা। এরপরের বছর আমির খানের বিপরীতে পিকে সিনেমায় অনুষ্কার অভিনয় বক্স অফিসে মাতায়, অনেক পুরস্কারও জেতেন। মাত্র চার পাঁচ বছর বলিউডে এসেই রাজ শুরু করেন অনুষ্কা। এরপর সলমন খানের বিপরীতে সুলতান, রণবীর কাপুরের সঙ্গে ইয়ে দিল হে, মুশকিল-এর বড় প্রজেক্টে কাজ করেন। কিন্তু বিরাটের সঙ্গে বিয়ের পর নিজেকে অভিনয় থেকে কার্যত গুঁটিয়ে নেন তিনি। যদিও বিরাটের সঙ্গে বিয়ের পরেই অনুষ্কার জিরো রিলিজ করেছিল।