অনুষ্কা শর্মা-কে ভিলেন বানিয়েছিল গত বিশ্বকাপের সেমিতে ধোনি-কোহলিদের ট্র্যাজিক হার
বিরুষ্কা। (File Photo/ Photo Credit: Instagram)

ম্যানচেস্টার, ৯ জুলাই: আজ, মঙ্গলবার বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে নামছে টিম ইন্ডিয়া। ফাইনালে ওঠার ম্যাচে ভারতের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। লিগের খেলায় চ্যাম্পিয়ন হয়ে কিউইদের বিরুদ্ধে ফেভারিট তকমা নিয়েই আজ নামছেন বিরাট কোহলি-এমএস ধোনিরা। ঠিক এমন একটা সময়ে গত বিশ্বকাপের কথাটা অনেকের মনে আসছে। যদিও সিডনির সেই সেমিফাইনালকে মনে রাখতে চান না কোনও ভারতীয় সমর্থক।

২৬ মার্চ, ২০১৫ বিশ্বকাপে সিডনিতে ধোনির নেতৃত্বে টিম ইন্ডিয়া সেমিফাইনালে নেমেছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তার আগে লিগের খেলায় ৬টার মধ্যে ৬টেই জিতেছিল টিম ইন্ডিয়া। কোহলি-ধোনিদের কাছে লিগের খেলায় উড়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, ক্যারিবিয়ান-রা। আরও পড়ুন-সেমিফাইনালে কিউইদের বিরুদ্ধে ভারত ফেভারিট হলেও যে পাঁচটা চিন্তা থেকেই যাচ্ছে

সেখানে সেই সেমিতে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, গ্রুপে কোনও রকমে দ্বিতীয় হয়ে শেষ চারে উঠেছিল। সিডনির সেমিফাইনালে ধোনি- কোহলিরা ফেভারিট হয়ে নেমেছিলেন। কিন্তু বাইশ গজে বল গড়াতেই দেখা গিয়েছিল অন্য গল্প। অস্ট্রেলিয়া প্রথমে ব্য়াট করে তুলেছিল ৩২৮ রান। স্মিথ (১০৫), ফিঞ্চ (৮১) দারুণ খেলেছিলেন।

অজিদের সেই রান তাড়া করে দেবেন দারুণ ফর্মে থাকা বিরাট কোহলি, সেটা অনেকেই আশা করেছিলেন। কিন্তু ১৩ বলে খেলে ১ রানে মিচেল জনসনের বলে আউট হন কোহলি। ধোনি-র ৬৫ রানের ইনিংসের পরেও বাকিদের ব্যর্থতায় ভারত মাত্র ২৩৩ রানে অল আউট হয়। সোশ্য়াল মিডিয়ায় সিডনিতে ভারতের সেমিতে হারের সব রাগ আছড়ে পড়ে গ্যালারিতে হাজির থাকা অনুষ্কা শর্মা-র ওপর।

২০১৫ বিশ্বকাপের সেমিতে সিডনিতে কোহলির আউটের সময় এমনই ছিল অনুষ্কার প্রতিক্রিয়া। (Photo Credits: Twitter)

তখন বিরাট কোহলির সঙ্গে অনুষ্কা শর্মা-র প্রেম কাহিনি একেবারে মধ্যগগণে। বিরাটের হয়ে গলা ফাটাতে অনুষ্কা হাজির ছিলেন সিডনির মাঠে। ক্য়ামেরায় বারবার ধরা হচ্ছিল বিরাট গার্লফ্রেন্ড অনুষ্কাকে।

আর তা নিয়ে নেটিজেনদের অনেকে অনুষ্কাকে আনলাকি, তো হারের পিছনে আসল কারণ বলে কমেন্ট করেন। কোহলিদের হারে অবাক করা কারণে কাঠগড়ায় ওঠেন অনুষ্কা। আর তারপরই অনুষ্কাকে বাঁচাতে টুইট করেছিলেন কোহলি। বিরুষ্কা-র প্রেম কাহিনি সেই ঘটনায় একটা আলাদা মাত্রা পেয়েছিল। সেই সময় সংবাদমাধ্যমে প্রকাশ পেয়েছিল, বিরুষ্কা-র সম্পর্কটা নাকি ঠিক যাচ্ছিল না। কিন্তু অনুষ্কা-র পাশে দাঁড়িয়ে টুইটের পর নাকি দু জনের সম্পর্কে বরফ গলে।

মাঝে কেটে গেল চারটে বছর। সিডনি থেকে এখন ম্য়ানচেস্টারে সেমিতে নামছেন কোহলি-রা। কোহলি এখন অধিনায়ক, কোহলি এখন অনুষ্কার স্বামী। আজও মাঠে হাজির থাকছেন অনুষ্কা। এবার ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডি 'লাকি ম্যাসকট' হওয়ার অপেক্ষায়।