শারীরিক অসুস্থতা নিয়ে মুম্বইয়ের হাসপাতালে ভর্তি ৭৭ বছর বয়সী বলিউডি শাহেনশা অমিতাভ বচ্চন
বলিউডি শাহেনশা অমিতাভ বচ্চন (Photo Credits: IANS)

মুম্বই, ১৮ অক্টোবর: অসুস্থ বলিউডের শাহেনশা বিগ বি (Big B) অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। গত তিনদিন ধরে মুম্বইয়ের (Mumbai) নানাভাটি হাসপাতালে (Nanavati Hospital ) লিভারজনিত (Liver) সমস্যার কারণে ভর্তি রয়েছেন। যার ফলে চিন্তায় রয়েছেন তাঁর শুভাকাঙ্খী সহ নেটিজেনরা। তবে এখন তাঁর অবস্থা স্থিতিশীল। ১৫ অক্টোবর অসুস্থতার কারণে মধ্য রাত্রি ২ টোয় তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। ৭৭ বছর বয়সী বলিউড শাহেনশাকে আলাদা কেবিনে রাখা হয়েছে। সেখানে বিশেষভাবে তাঁর শরীরের খেয়াল রাখা হচ্ছে।

কিছু সংবাদ মাধ্যম তাঁর অসুস্থতার খবরটি মিথ্যে বলে দাবি করছে। হিন্দি দৈনিক সংবাদপত্র এই বিষয়ে জানায় অমিতাভ বচ্চন নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করতেই হাসপাতালে এসেছিলেন। তারা আরও জানান, অমিতাভ বচ্চনকে সোশ্যাল মিডিয়ায় অনলাইন দেখা গেছে। সুতরাং, তিনি সুস্থই রয়েছেন। অন্যদিকে ১৭ অক্টোবর 'করবা চৌথ' উপলক্ষে তাঁর স্ত্রী জয়া বচ্চনকে উদ্দেশ্য করে একটি ছবি পোস্ট করেন। যেখানে নিজের অর্ধাঙ্গিনীকে একটি কবিতা উপহারের মধ্যে দিয়ে তাঁর জীবনে স্ত্রীয়ের গুরুত্ব কতখানি তা বুঝিয়ে দিয়েছেন।

 

১৯৮২ সালে 'কুলি' (Coolie) ছবির শুটিংয়ে একটি দুর্ঘটনার পর থেকে তাঁর লিভারের মাত্র ২৫ শতাংশ ক্রিয়াশীল রয়েছে। কিছুদিন আগে অভিনেতা জানিয়েছেন, ২০০০ সালে টিউবারকিউলোসিস-এর চিকিৎসা হয়েছিল তাঁর। তিনি জানতেন না, তারও ৮ বছর আগে থেকে সেই রোগ তাঁর শরীরে বাসা বেঁধেছিল। এর পর হেপাটাইটিস-বি ভাইরাসেও আক্রান্ত হন অমিতাভ। এখন তাঁকে নিয়মিত চিকিত্সকদের পর্যবেক্ষণের মধ্যে থাকতে হয়। বর্তমানে তিনি একটি টিভি চ্যানেলে 'কৌন বানেগা ক্রোড়পতি'- কুইজ শো' তে সঞ্চালনা করছেন। এছাড়াও, তাঁর হাতে রয়েছে পরপর দুটি ছবি। সুজিত সরকারের 'গুলাবো সিতাব' এবং অয়ন মুখার্জির 'ব্রহ্মাস্ত্র'।