Amazon Rainforest Fires: বিশ্ব উষ্ণায়ণের প্রকোপে এবার ব্রাজিলের আমাজন অরণ্য বিধ্বংসী অগ্নিকান্ড নিয়ে চিন্তিত বি-টাউন
আলিয়া ভট্ট, অর্জুন কাপুর, অনুষ্কা শর্মা ইনসেটে (Photo Credits: Instagram)

Bollywood Actors Reactions For Amazon Rainforest Fires: ভূবলয়ে প্রতিনিয়ত বেড়ে চলেছে প্রকৃতির ওপর অত্যাচার। প্রবল গাছ কাটা, সবুজ ধ্বংসেরখেলার ফলস্বরূপ প্রকৃতিও ফিরিয়ে দিচ্ছে এক এক করে। কখনো বরফের হিমবাহ গলে জল হয়ে যাচ্ছে, কখনো আগ্নেয়গিরির অগ্নুৎপাত। এবার প্রকৃতির আরো এক ধ্বংসলীলা দেখালো ব্রাজিলের (Brazil) আমাজন রেইনফরেস্ট (Amazon Rain forest)। পৃথিবীর ফুসফুস দাউ দাউ করে জ্বলতে দেখলো কোটি কোটি মানুষ। সারা দেশ জুড়ে চিন্তার পরিবেশ।

টুইটারে এপ্রসঙ্গে তৈরী হয়ে গিয়েছে হ্যাসট্যাগ। হিট এই হ্যাসট্যাগটি হলো- #PrayForTheAmazon। পৃথিবীর নেটিজেনরা ঠিক যতটা চিন্তিত, তেমন চিন্তার ভাঁজ পড়েছে কপালে বলিউড অভিনেতা, অভিনেত্রীদের। অক্ষয় কুমার, অর্জুন কাপুর, দিশা পাটনানি, আলিয়া ভট্ট, অনুষ্কা শর্মা,দিয়া মির্জা সকলে সোশ্যাল মিডিয়ায় জ্বলন্ত অরণ্যের ছবি শেয়ার করে দুঃখপ্রকাশ করেন ও পরিবেশকে রক্ষা করার আবেদন জানান, কেউ আবার সবুজ বাঁচানোর আবেদন করেন। আরও পড়ুন,  আলিয়া ভাটের বন্ধু আকাঙ্খা কাপুর নাকি আথিয়া শেঠি! কাকে ডেট করছেন? মুখ খুললেন লোকেশ রাহুল

দেখে নিন কী বলছে বলিউডের নায়ক- নায়িকারা,

অক্ষয় কুমার

 

ইশাকজাদের নায়ক অর্জুন কাপুর টুইটে জানান, ' আমাজন রেইনফরেস্টে যেভাবে আগুন লেগেছে তা অত্যন্ত ভয়ানক। আমি ভাবতেও পারছিনা বিশ্ব পরিবেশে এমন ভয়ানক কিছুও ঘটতে পারে। প্রচন্ড দুঃখের ব্যাপার।"

 

দিয়া মির্জা

 

আলিয়া ভট্ট

দিশা পটানি

তাদের জন্য এখনো জাগার সময় আছে যারা পরিবেশের ওপর অত্যাচার চালিয়ে যাচ্ছেন। সময় এসেছে বিষয়টি নিয়ে আরও ভাবার। ধরিত্রীমাতাকে বাঁচানোর জন্য সময় নষ্ট না করে এখন থেকেই সতর্ক হওয়ার খুব প্রয়োজন রয়েছে। #SaveAmazon ও #PrayForAmazonia হ্যাসট্যাগে নেটিজেনদের ক্ষোভ  দেখা যাচ্ছে।