Akshay Kumar Birthday Special: অমর অক্ষয় পারফরম্যান্সে বলিউডের সিংহাসনে এখন অক্ষয় কুমার
অক্ষয় কুমারকে জন্মদিনের শুভেচ্ছা (File Image)

মুম্বই, ৯ সেপ্টেম্বর: Happy Birthday to Akshay Kumar: এ এক খিলাড়ির জীবনকাহিনী। যে জীবন কাহিনী শুনলে কখনও বলে উঠতে হয় ওহ মাই গড! বলিউডে এখন বায়োপিকের হিড়িক। অক্ষয় কুমারের জীবনের উত্থান পতনের কাহিনীটা যেকোনো বলিউড চিত্রনাট্যের চেয়ে বেশি অবিশ্বাস্য ও আকর্ষক। ১৯৯১ সালের রাজ্ সিপ্পির (Raj Sippy) 'সৌগন্ধ ' (Saugandh) সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখা। ২৭ বছর পর এখন তাঁর নামটা অমর অক্ষয় হয়ে আছে। বক্স অফিসের কঠিন খেলায় কখনো তিনি জিতেছেন, কখনো বা খুব খারাপভাবে হারতে হয়েছে।

কিন্তু মি. খিলাড়ির সংঘর্ষ দর্শকদের ধাড়কান ছুঁয়েছে। বলিউডে অক্ষয়ের কেরিয়ারকে চারভাগে ভাগ করা যায়। শুরুতে চমক, তারপর ইতি উতি হিট, তৃতীয় ভাগে হিটের দেখা নাই। আর সবশেষে আজকের অক্ষয় কুমার। গত ৫ বছরে তাঁর মত বক্স অফিস ও সমালোচকদের মতে সুপারহিট সিনেমা আর কেউ উপহার দিতে পারেননি। 'বেবি' (Baby) থেকে 'গাদ্দার ইজ ব্যাক' (Gaddar Is Back), 'এয়ার লিফ্ট' (Airlift) থেকে 'রুস্তম' (Rustom), 'প্যাডম্যান' (Padman) অক্ষয় টয়লেটেও প্রেমকথা লিখে গোল্ড জিতেছেন। বলিউডে খানেদের একচেটিয়া দাপট পিছনে রেখে বলিউডের দাপুটে অভিনেতা অক্ষয় এখন প্রকৃত অর্থ্যেই বক্স অফিসের লাক্সমি ও বোম। আরও পড়ুন, স্কুল ব্যাগ ছাড়াই স্কুলে পড়ুয়ারা, মনীপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিংয়ের ' নো স্কুল ব্যাগ ডে'-র কথা ঘোষণা

আজ এই বলিউড খিলাড়ি অক্ষয় কুমার ওরফে রাজীব হরি ওম ভাটিয়ার জন্মদিন। হিন্দি চলচ্চিত্রের বর্তমান সেরা অভিনেতাদের মধ্যে অন্যতম। নব্বইয়ের দশকের অ্যাকশন হিরো। কখনও খলনায়ক, কখনও হাসিয়ে ছেড়েছে দর্শককে। বলিউডের ফিটনেস কিং আজও মন জয় করছেন তাঁর ফ্যানেদের। হাতে পাচ্ছেন প্রচুর ভালো ছবি।

অক্ষয় কুমারের জন্ম পাঞ্জাবের অমৃতসরে। সেখান থেকে দিল্লির চাঁদনী চকে স্থানান্তর হওয়ার পর মুম্বইয়ে চলে আসেন। এরপরের পড়াশুনা থেকে শুরু করে কেরিয়ার সবটাই গড়ে তুলেছেন বাণিজ্যনগরী মুম্বই শহরের বুকে। ফিটনেস ফ্রিক তায়কোন্দো থেকে মার্শাল আর্ট সবেতেই পারদর্শী। এক ফটোগ্রাফারের অনুপ্রেরণায় তিনি মডেলিংয়ে নামেন। আর তারপরই অভিষেক ঘটে তাঁর বলিউড বিনোদন জগতে। বলিউডের এই রাওডি রাঠোরকে জন্মদিনের অনেক শুভেচ্ছা ও শুভকামনা।