এবার স্মার্টফোনের ইশারায় চলবে বাইক, লক্ষ টাকা পকেটে থাকলেই আপনার গ্যারাজে আরভি-৪০০
ই-বাইক আরভি-৪০০(Photo Credit: Twitter)

বাইকের প্রতি প্রেমে প্রেমিকা ছেড়ে গিয়েছে, স্মার্টফোনটি এখন পকেটেই ঘুমিয়ে থাকে। হোয়াটসঅ্যাপের বাটন কোনও নতুন খবর আনে না। আরে দূর এত মন খারাপের সময় আছে নাকি। এবার স্মার্টফোনকে ব্যাবহারের সুযোগ দেবে আপনার জানেমন বাইক, সে খবর রেখেছেন? হ্যাঁ ঠিকই ধরেছেন ভারতের বাজারে আসছে এবার ই-বাইক। শুনেই নাকটা কুঁচকে গেল তো, একদম বেশিকিছু ভাববেন না, পেট্রোল চালিত বাইকের মতোই সিংহনাদ করে সে ছুটে যাবে, আর পাড়ার হাইপ্রোফাইল সুন্দরী বাইকের ক্ল্যাসি লুক দেখে আপনার প্রেমে পড়তে বাধ্য। আরও পড়ুন- দুচাকার যানে নবজাগরণ, সাইলেন্ট স্কুটার নিয়ে বাজার কাঁপাতে আসছে হন্ডা

আর আপনার কথা কীই বা বলি ততক্ষণে তো আরভি-৪০০-র (RV-400) প্রেমে প্রায় হাবুডুবু খেয়ে অস্থির, সুন্দরী তরুণীকে পাত্তা দেওয়ার সময় কোথায়। বাইক প্রস্তুতকারক সংস্থা রিভোল্ট (Revolt Motors)  আনছে এই ই-বাইক। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্মিত  এই বাইককে (AI-Powered Electric Bike)  নিজের নিয়ন্ত্রণে রাখতে পারবেন স্মার্টফোনের সাহায্যেই। শুধু ফ্যাশনেবল নয়, নানারকম চমকের মোড়কে আরভি-৪০০ বাইকপ্রেমীদের মন কেড়ে নেবে এমনটাই দাবি রিভোল্টের। ভারতের বাজারে এর দাম এক লক্ষ টাকা। চলুন একবার দেখে নিই চমকের ডালিতে কী কী রয়েছে।

মূলত শহুরে জীবনযাত্রাকে মাথায় রেখেই এই বাইকটির নকশা করা হয়েছে। সংস্থার দাবি, একবার চার্জ দিলে বাইকটি পার করতে পারবে প্রায় ১৫০ কিলোমিটার। পকেটে থাকা স্মার্টফোনই বাইকের মোড বদলে দেবে। নিজে থেকে কিছুই প্রায় করতে হবে না। উন্নাসিকদের মোক্ষম জবাব দিতে এই বাইকটিতে রয়েছে ইঞ্জিনের সাউন্ড অন অফের বোতাম। ইঞ্জিন সাউন্ড ‘অন’ করা মাত্রই ইলেকট্রিক বাইকও গর্জে উঠবে পেট্রলচালিত মোটরবাইকের মতো। বাইকটিতে রয়েছে অ্যান্টি-থেফট্‌, জিওফেন্সিং-সহ নানা চোখ ধাঁধানো প্রযুক্তি। তাই যেখানেই যাবেন আগে থেকেই গন্তব্যের হালহকিকত জানাবে  আপনার সাধের বাইক। এমনকী, লোভে চকচক করলেও কোনওভাবেই চোর এটিকে বাগিয়ে পালাতে পারবে না। বরং বমাল ধরা পড়ে গণপিটুনি খেতে পারে। আর বেশি ভাববেন না বিরহ ব্যথা ভুলে এইবেলা আরভি-৪০০ বুক করে ফেলুন। ভারতের বাজারে চলে এলেই রিভোল্টের শোরুম থেকে প্রিয়তমা এসে উঠবে প্রেমিকের বাড়িতে তখন তো শুধু মধুচন্দ্রিমা যাপন।