US Presidential Election Results 2020: সংখ্যাগরিষ্ঠতা পেয়ে নিজের জয় নিয়ে আত্মবিশ্বাসী জো বাইডেন
জো বিডেনের ফাইল ছবি (Photo Credits: Getty Images)

ওয়াশিংটন, ৭ নভেম্বর: মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের (US Presidential Election) ফলাফল (Result) ঘিরে জল্পনা আরও তুঙ্গে। আমেরিকার (US) ভবিষ্যৎ কী হতে চলেছে তার দিকে তাকিয়ে গোটা বিশ্ব। ডেমোক্র্যাট জো বাইডেন এবং রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পের মধ্যে যখন তখন ঘুরে যাচ্ছে খেলা। হাড্ডাহাড্ডি লড়াইয়ে কে হবেন আগামী প্রেসিডেন্ট তা এখন সবথেকে বড় আলোচনার বিষয়। এরই মধ্যে জো বাইডেন (Joe Biden) বেশ জোর গলায় দাবি করছেন তাঁর জয়ের কথা।

তিনি নিজেই জানান, এবারের নির্বাচনে তিনি যত পরিমাণ ভোট পান তা আমেরিকার ইতিহাসে প্রথম। পেনসিলভেনিয়ায় ২৭ হাজারের বেশি ও নেভাদায় প্রায় ২২ হাজার ভোটে এগিয়ে বাইডেন। এখনও ৬টি প্রদেশে ভোট গণনা চলছে। এর মধ্যে রয়েছে জর্জিয়া, নর্থ ক্যারোলিনা, পেনসিলভেনিয়া, অ্যারিজোনা ও নেভাডা-এই ৫টি প্রদেশ। হোয়াইট হাউজের মসনদ দখলের ম্যাজিক ফিগার ২৭০। এই মুহূর্তে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন পেয়েছেন ২৬৪টি ইলেক্টোরাল ভোট। ট্রাম্পে ২১৪টি ভোট। আরও পড়ুন, দীর্ঘ সময় কোমর্বিডিটির সঙ্গে লড়াইয়ের পর চোখ খুললেন সৌমিত্র, মেয়ের চোখে হাসি

৯৮ শতাংশ ভোট গণনা শেষ হয়ে গেছিল জর্জিয়ায়। কিন্তু শুক্রবার দুপুর বারোটা নাগাদ সেখানকার নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সচিব দুই প্রতিদ্বন্দীর মধ্যে ভোটের ফারাক কম থাকায় পুনর্গণনার নির্দেশ দেন। এরই মধ্যে রিপাবলিকানদের দাবি মেনে জর্জিয়ায় ফের গণনা চলছে। গণনায় কারচুপির অভিযোগ তুলে টুইটও করেন ট্রাম্প। তবে এরই মধ্যে আত্মবিশ্বাসের সুর বাইডেনের গলায়। তিনি বলেন,"ফল বলছে জয়ের পথ পরিষ্কার। অপেক্ষা শুধু ঘোষণার।"