Pharmacist Spoils 500 Doses of Vaccine: 'ইচ্ছাকৃতভাবে' ৫০০ করোনা ভ্যাকসিন নষ্ট, অ্যামেরিকায় গ্রেপ্তার ফার্মাসিস্ট
COVID-19 Vaccine (Photo Credits: Twitter)

গ্রাফটন, ১ জানুয়ারি: ইচ্ছাকৃতভাবে করোনাভাইরাস ভ্যাকসিনের (COVID-19 Vaccine) ৫০০ ডোজ নষ্ট করার জন্য গ্রেপ্তার এক ফার্মাসিস্ট (Pharmacist)। অ্যামেরিকার উইসকনসিনের ঘটনা। ফার্মাসিস্টকে বৃহস্পতিবার বিকেলে গ্রেপ্তার করা হয়েছে। ওই ফার্মাসিস্ট স্বীকার করেছেন যে তিনি ইচ্ছাকৃতভাবে করোনভাইরাস ভ্যাকসিনের ৫৭টি ভায়াল ফ্রিজে রাখেননি। এরপর বুধবার গ্রাফটনের অ্যাডভোকেট অররা হেল্থ হাসপাতালে (Aurora Health Hospital) আসে পুলিশ।

হাসপাতাল বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছিল যে এই পরিস্থিতি আমাদের মূল মূল্যবোধের লঙ্ঘন এবং ফার্মাসিস্টকে বরখাস্ত করা হয়েছে। আমরা বিশ্বাস করে চলেছি যে টিকা আমাদের মহামারী থেকে বেরিয়ে আসার পথ। মেডিকেল সেন্টার বুধবার বলেছে, ওই ব্যক্তির কাজের ফলে ৫০০ জনেরও বেশি লোকের ভ্যাকসিন পেতে বিলম্বিত হবে। আর এতে আমরা হতাশ। আরও পড়ুন: New COVID-19 Strain Enters China: এবার চিনে করোনা ভাইরাসের নতুন স্ট্রেনের সন্ধান, আইসোলেশনে রেখে চলছে চিকিৎসা

গ্রাফটন পুলিশ জানতে পেরেছে, ফ্রিজে না রাখা ভ্যাকসিনের ডোজগুলি রোগীদের মধ্যে বিতরণ করা হয়েছিল, তবে স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন যে ক্ষতিগ্রস্ত ভ্যাকসিন স্বাস্থ্য উদ্বেগের কারণ হবে না। নষ্ট হওয়া ভ্যাকসিন ডোজগুলির মূল্য ৮,০০০ ডলার থেকে ১১,০০০ ডলার হতে পারে বলে অনুমান করা হচ্ছে।