US Drone Strike: আফগানিস্তানে ড্রোন হামলা চালাল আমেরিকা, নিকেশ বিমানবন্দরে হামলার মূল চক্রী
ড্রোন হামলা চালাল আমেরিকা

কাবুল, ২৮ অগাস্ট: ইসলামিক স্টেট-খোরাসানের ((ISIS-Khorasan) বিরুদ্ধে ড্রোন হামলা (Drone Strike) চালাল আমেরিকা (USA)। পেন্টাগনের দাবি, হামলায় কাবুল বিস্ফোরণের মূল চক্রী নিহত হয়েছে। আমেরিকার সেনার ক্যাপ্টেন বিল বলেছেন,  "আফগানিস্তানের নানগরহর প্রদেশে এয়ার স্ট্রাইক চালানো হয়েছে। প্রাথমিক ভাবে মনে হচ্ছে কাবুল বিস্ফোরণের (Kabul Blast) মূল চক্রীর মৃত্যু হয়েছে। তবে এই হামলায় সাধারণ মানুষের হতাহতের খবর নেই।’’ এদিকে ড্রোন হামলা চালানোর পরই মার্কিন নাগরিকদের কাবুল বিমানবন্দরের কাছ থেকে দ্রুত সরে যেতে বলেছে পেন্টাগন।

বৃহস্পতিবার সন্ধ্যায় (স্থানীয় সময়) পরপর দুবার বিস্ফোরণের জেরে কেঁপে ওঠে কাবুল বিমানবন্দর। প্রথম বিস্ফোরণ বিমানবন্দরের অ্যাবে গেট সংলগ্ন এলাকায় হয়। দ্বিতীয় বিস্ফোরণটি হয় অ্যাবে গেটের নিকটবর্তী ব্যারন হোটেলের আশপাশে। ঘটনায় নিহতের সংখ্যা একশো ছাড়িয়েছে। নিহতদের মধ্যে ১৩ জন মার্কিন সেনা। বিস্ফোরণে জখম হয়েছেন দুশোর বেশি মানুষ। হামলার কয়েক ঘণ্টা পরে দায় স্বীকার করে আইএস-এর শাখা সংগঠন আইএসআইএস-খোরাসান। আরও পড়ুন:  Afghanistan: আফগানিস্তান থেকে কতজন ভারতীয়কে ফেরানো হয়েছে! কী বলল কেন্দ্র

গতকাল বিস্ফোরণের সঙ্গে যুক্ত আইএসআইএস -খোরাসানকে হুঁশিয়ারি দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আত্মঘাতী বোমা হামলায় জড়িত অপরাধীদের খুঁজে বের করে শাস্তি দেওয়ার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, "যারা এই হামলা চালিয়েছে এবং যারা আমেরিকার ক্ষতি চায় তার এটা জেনে রাখুক। আমরা ক্ষমা করব না। আমরা ভুলব না। আমরা তাদের খুঁজে বের করে হিসেব বুঝে নেব।"