COVID-19 In UK: ইংল্যান্ডে পাওয়া করোনার নতুন স্ট্রেনের প্রভাবে ফাঁকা হয়ে যাবে বিশ্ব, আশঙ্কায় বিজ্ঞানীরা
প্রতীকী ছবি (Photo Credits: File Image)

লন্ডন, ১২ ফেব্রুয়ারি: গতবছরে ইংল্যান্ডের কেন্টে প্রথম করোনা আক্রান্তের সন্ধান মিলেছিল। এরপর একটা বছরে মারণ রোগ কোভিডে হতশ্রী অবস্থা ইংল্যান্ডের। এখন তো করোনার নতুন স্ট্রেনে একেবারে দিশেহারা ব্রিটেন। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই প্রজাতির সংক্রমণের ক্ষমতা ৭০ গুণ বেশি। হাসপাতালগুলিতে বেড খালি নেই বললেই চলে। এই নতুন স্ট্রেনের গেরোয় গোটা ইংল্যান্ড ধুয়ে মুছে সাফ হয়ে যাবে। এভাবে চলতে থাকলে ব্রিটেনে জনজীবনের অস্তিত্ব থাকবে না। একইভাবে গোটা বিশ্বও করোনার এই নতুন স্ট্রেনের কবলে জনমানবহীন হয়ে পড়তে পারে। বর্তমানে ইংল্যান্ডের পর আমেরিকা জুড়ে প্রভাব বিস্তারে নেমেছে এই নতুন স্ট্রেন। এর জেরে মার্কিন মুলুকে হু হু করে সংক্রমণ ছড়াচ্ছে। মৃত্যু মিছিলও ক্রমণ দীর্ঘ হচ্ছে।

তবে আশার বিষয় ভারতে কমেছে করোনার দৈনিক সংক্রমণ।   ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন ৯ হাজার ৩০৯ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৮৭ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৮৫৮ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৮ লাখ ৮০ হাজার ৬০৩ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে মাত্র ১ লাখ ৩৫ হাজার ৯২৬ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৫ লাখ ৮৯ হাজার ২৩০ জন। করোনায় দেশে মৃ্ত্যু হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৪৪৭ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ। আরও পড়ুন-Arjun Kapoor: এই ভ্যালেন্টাইন্স ডে তে ১০০ জন ক্যানসার রোগীর চিকিৎসার দায়িত্ব নিলেন অর্জুন কাপুর

ইতিমধ্যেই বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ কোটি ৮২ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৩ লাখ ৭৭ হাজার। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে আমেরিকায়। দেশটিতে এখনও পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ৭৯ লাখ ৯৬ হাজার ৫৩২ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৬ হাজার ৭২৯ জনের।