Saudi Arabia Bus Accident: পবিত্র মদিনা শহরে ভয়াবহ পথদুর্ঘটনায় ৩৫ জন তীর্থযাত্রীর মৃত্যু
প্রতীকী ছবি(Photo Credit: Twitter)

রিয়াধ, ১৭ অক্টোবর: সৌদি আরবে ভয়াবহ পথদুর্ঘটনায় প্রায় ৩৫জন বিদেশী পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা চার। বুধবার মর্মান্তিক ঘটনাটি ঘটেছে সৌদির পশ্চিম অংশের শহর মদিনায়। যাত্রী বোঝাই বেসরকারি চাটার্ড বাসটির সঙ্গে পণ্যবোঝাই লরির মুখোমুখি সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। এই ঘটনায় একসঙ্গে প্রায় ৩৫জনের মৃত্যু হয়েছে। মৃতেরা প্রত্যেকেই তীর্থযাত্রী ছিলেন। এই তীর্থযাত্রীরা আরব ও এশিয়া মহাদেশের নাগরিক (Arab and Asian pilgrims)। দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে বাসের মধ্যে আগুন লেগে যায়। এমনিতে সৌদি আরবের যাত্রীবাহী গাড়িগুলি সবই বাতানুকূল ভয়ঙ্কর ধাক্কার সঙ্গে সঙ্গেই বাসের ভিতরে আগুন লেগে যায়। এসির কারণে মোটা জানলার কাচ ভেঙে যাত্রীরা বাইরে বেরতে পারেননি।

অনেকেই ভয়ঙ্করভাবে অগ্নিদগ্ধ হয়েছেন। বাসের চালক ও খালাসির অবস্থা আরও ভয়ানক, তাঁদের চিহ্নিত করা সম্ভব হচ্ছে না। চালকের আসনের অংশটি পুরো দুমড়ে মুচড়ে গিয়েছে। তড়িঘড়ি দুর্ঘটনাগ্রস্ত বাসটি থেকে আহতদের উদ্ধার করে স্থানীয় আল হামনা হাসপাতালে (Al-Hamna Hospital) ভর্তি করা হয়েছে। সেখানেই আশঙ্কাজনক বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। এই মুহূর্তে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন চারজন। এতবড় দুর্ঘটনা কী করে ঘটল তার তদন্ত শুরু করেছে সৌদি পুলিশ। আরও পড়ুন-মু্ক্তিপ্রাপ্ত ১৩ জেলবন্দিকে তাদের দেশে ফেরাতে বিমানের টিকিট কেটে দিলেন দুবাইয়ের ভারতীয় ব্যবসায়ী

উল্লেখ্য, প্রায় গোটা বছরই তীর্থযাত্রীদের আগমনে পরিপূর্ণ থাকে সৌদি আরবের পবিত্র শহর মক্কা ও মদিনা (Muslim holy city of Medina)। তল নির্ভর অর্থনৈতিক দেশ সৌদিতে পুণ্যার্থী সমাগম নতুন কোনও ঘটনা নয়। তবে এদিনের এই ভয়াবহ দুর্ঘটনায় এতজন পুণ্যার্থীর (pilgrims) মৃত্যু দুঃখজনক বৈকি।