UK: লন্ডনের হিথরো বিমানবন্দরে বাতিল ৩০টি ফ্লাইট, বিপাকে ৫ হাজার যাত্রী
Flight (Photo Credit: ANI)

 লন্ডন, ২১ জুন:  লন্ডনের হিথরো বিমানবন্দরের (Heathrow Airport) লাগেজ সিস্টেমে  প্রযুক্তিগত ত্রুটির জেরে বাতিল হল ৩০টি ফ্লাইট। এর ফলেই বিপাকে পড়েছেন ৫ হাজার যাত্রী। বিবিসির রিপোর্টে প্রকাশ,  সোমবার বিমান সংস্থাগুলিকে টার্মিনাল ২ ও ৩ নম্বরের ফ্লাইট শিডিউলের ১০ শতাংশ কমিয়ে ফেলতে বলেছে হিথরো বিমানবন্দর কর্তৃপক্ষ। আরও পড়ুন-Thiruvananthapuram: টহলরত পুলিশকর্মীর গাড়ি থামিয়ে কাটারি নিয়ে তেড়ে গেল যুবক (দেখুন ভিডিও)

জানানো হয়েছে যে, ফ্লাইট সংখ্যা কমলে প্রযুক্তিগত গত সমস্যাও কমে যাবে। এই সপ্তাহান্তে যাত্রীদের যে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, তারজন্য বিমানবন্দর কর্তৃপক্ষ ক্ষমাও চেয়ে নিয়েছে। এদিকে হিথরো বিমানবন্দরের টার্মিনাল ৩ ও ৫ দিয়ে অপরেশন চালু রাখছে ব্রিটিশ এয়ারওয়েজ। তবে এই প্রযুক্তিগত ত্রুটির জেরে খুব বেশি বিপাকে তাদের পড়তে হচ্ছে না। হিথরো কর্তৃপক্ষের অনুরোধে সামান্য কয়েকটি বিমান তাদের বাতিল করতে হয়েছে।

ইংল্যান্ডে চলতি সপ্তাহে এই বিমান বাতিলের গেরোয় পড়ে ভুগেছেন প্রায় ১০ হাজার যাত্রী। বিবিসির তথ্য অনুযায়ী গোটা গরমকাল জুড়েই হিথরো বিমানবন্দরে একের পর এক ফ্লাইট বাতিলের সমস্যার সূত্রপাত হয়েছে। এই বিড়ম্বনার নেপথ্যে রয়েছে বিমানবন্দরে অপর্যাপ্ত কর্মী। সব বিভাগে কর্মী না থাকাতেই প্রয়োজনীয় কাজ আটকে যাচ্ছে। আর পরিষেবা বাতিল হচ্ছে।