Syria: সিরিয়ার উপকূলে ডুবে গেল লেবাননের নৌকা, সলিল সমাধি ৭৭ জনের
Representational image (photo credit- IANS)

সিরিয়া, ২৪ সেপ্টেম্বর: সিরিয়ার (Syria) উপকূলে ডুবে গেল লেবাননের (Lebanon) একটি নৌকা (Migrant Boat Capsizes)। এই ঘটনায় অন্তত ৭৭ জনের মৃত্যু হয়েছে। সিরিয়ার স্বাস্থ্যমন্ত্রী শুক্রবার বলেছেন, পূর্ব ভূমধ্যসাগরে এই দুর্ঘটনাটি ঘটেছে। যা সবচেয়ে মারাত্মক নৌকাডুবির মধ্যে একটি। ২০১৯ সাল থেকে আর্থিক সঙ্কটে জেরবার লেবানন। লাখ লাখ মানুষ নাগরিকরা সিরিয়ান এবং ফিলিস্তিনি শরণার্থীদের সঙ্গে যোগ দিয়ে দেশ ছেড়ে চলে যাচ্ছেন। বৃহস্পতিবার ১৫০ জনের একটি দল ছোট নৌকা করে দেশ ছাড়ছিল। সিরিয়ার টারতুস শহরের কাছে নৌকাটি ডুবে যায়।

সিরিয়ার স্বাস্থ্যমন্ত্রী হাসান আল-গাবাশ টারতুসের আল-বাসেল হাসপাতালে গিয়েছিলেন। সেখানে তিনি বলেন, "৭৭ জন মারা গিয়েছেন। ২০ জনের চিকিৎসা করা হচ্ছে, যার মধ্যে ৮ জনের অবস্থা গুরুতর।" যাদের উদ্ধার করা হয়েছে, তাঁদের মধ্যে পাঁচজন লেবাননের নাগরিক বলে লেবাননের তত্ত্বাবধায়ক পরিবহনমন্ত্রী আলি হামি এএফপিকে জানিয়েছেন। আরও পড়ুন: Covid Like Virus: রাশিয়ায় মিলল কোভিডের মত ভাইরাস, বাদুড় থেকে সংক্রমিত হতে পারে মানব শরীরে

টারতুস হল সিরিয়ার দক্ষিণে প্রধান বন্দরগুলির মধ্যে অন্যতম। এটি উত্তর লেবাননের বন্দর শহর ত্রিপোলি থেকে প্রায় ৫০ কিলোমিটার উত্তরে অবস্থিত।