Sri Lanka: শ্রীলঙ্কায় কার রেসিং ইভেন্টের সময় মারাত্মক দুর্ঘটনা;ঘটনায় ৭ জন নিহত ও ২৩ জন গুরুতর আহত (দেখুন ভিডিও)
Sri Lanka Racing Car Accident Photo Credit: File

শ্রীলঙ্কায় কার রেসিং ইভেন্ট চলাকালীন গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হল  অন্তত ৭ জনের, ঘটনায় গুরুতর আহত হয়েছেন প্রায় ২৩ জন। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, রেস চলাকালীন হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে দর্শকদের ওপর একটি গাড়ি উঠে গেলে এই দুর্ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে চারজন কর্মকর্তা ছাড়াও ৮ বছর বয়সী এক শিশুও রয়েছে।সবমিলিয়ে ২৭ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যার মধ্যে ৭ জনের মৃত্যু হয়। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

গতকাল (২১ এপ্রিল,রবিবার) শ্রীলঙ্কার দিয়াথালাওয়া শহরে ফক্স হিল সুপারক্রস ইভেন্টে এ দুর্ঘটনায় ঘটে। সেনাবাহিনীর আয়োজিত এই প্রতিযোগিতা দেখতে ১ লাখের বেশি দর্শক উপস্থিত ছিলেন। রেসিং ট্র্যাকের পাশেই দাঁড়িয়েছিলেন হাজার হাজার দর্শক। দেখুন সেই দুর্ঘটনার মুহুর্তের ভিডিও-

 

দুর্ঘটনার ভিডিওতে দেখা যায়, রেসিং ট্র্যাকের ওপর উল্টে পড়ে আছে একটি গাড়ি। তখন ট্র্যাক মার্শাল একটি হলুদ পতাকা উড়িয়ে অন্যান্য গাড়ির চালকদের ধীরগতিতে যাওয়ার জন্য সতর্ক করছিলেন। কিন্তু ওই সময় গাড়িগুলো প্রচণ্ড গতিতে চলছিল। তখনই লাল রঙের একটি গাড়ি দর্শকদের ওপর উঠে যায়। প্রতি বছর শ্রীলঙ্কার সেনাবাহিনী এই কার রেস প্রতিযোগিতাটি আয়োজন করে। তবে কীভাবে এই দুর্ঘটনা তা জানতে তদন্ত শুরু  করেছে পুলিশ।