Slovakia Train and Bus collision: স্লোভাকিয়ায় ট্রেন ও বাসের ভয়াবহ সংঘর্ষে মৃত কমপক্ষে ৬, আহত অনেকে

স্লোভাকিয়ায় একটি মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হল ৬ জনের। জানা যাচ্ছে একটি যাত্রীবাহী বাস রেলগেট পেরেনোর সময় আচমাই একটি ট্রেন দ্রুতগতি চলে আসে। আর এই সংঘর্ষের কারণে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ৬ জনের। আহত হয়েছেন পাঁচজন। ঘটনাস্থলে উদ্ধারকারী দল এসে মৃতদেহ ও আহতদের উদ্ধার করেছে। এবং তাঁদের পাঠানো হয়েছে স্থানীয় হাসপাতালে। আপাতত আহতদের চিকিৎসা চলছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশসূত্রে খবর, সিগন্যালে যান্ত্রিক ত্রুটির কারণেই এই ঘটনাটি ঘটেছে। যদিও প্রথমদিকে মৃত্যুর ঘটনা অস্বীকার করছিলেন রেল কর্তৃপক্ষ। পরে অবশ্য চাপে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, ট্রেনটি চেকের রাজধানী প্রাথ থেকে সফর শুরু করেছিল এবং গন্তব্য ছিল হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে। অন্যদিকে ১০০ জন যাত্রীকে নিয়ে হাঙ্গেরির সীমান্তবর্তী এলাকা স্টুরোভোতে নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু মাঝপথে স্লোভাকিয়ার নোভ জা়মকি এলাকা দুর্ঘটনাটি ঘটে। এরপর ঘটনাস্থলে স্থানীয় পুলিশ ও হাসপাতাল থেকে ৫টি অ্যাম্বুলেন্স এবং ৩টি অ্যাম্বুলেন্স হেলিকপ্টার পাঠানো হয়।

এই দুর্ঘটনার পর বেসরকারি রেল কর্তৃপক্ষের তরফ থেকে দুঃখপ্রকাশ করা হয়। পাশাপাশি দুঃখপ্রকাশ করেন স্লোভাকিয়ার প্রশাসন। সেই সঙ্গে এই ঘটনার নিরপেক্ষ তদন্তের আশ্বাস দিয়েছে প্রশাসন।