Indian Teen Missing In US Fearing Father's Layoff: বাবার চাকরি গেলে আমেরিকা ছাড়তে হবে, আশঙ্কায় বাড়ি ছেড়ে পালাল ভারতীয় কিশোরী
Layoff Notice (Photo Credit: Pixabay)

ওয়াশিংটন, ১০ ফেব্রুয়ারি: বাবার (Father) চাকরি (Layoffs) চলে যেতে পারে। আমেরিকা থেকে ভারতে ফিরতে হতে পারে। বাবার চাকরি যাওয়ার ভয়ে বাড়ি থেকে পালাল আমেরিকায় বসবাসকারী এক ভারতীয় কিশোরী। শুক্রবার এমনই একটি খবর প্রকাশ্যে আসতেই তা নিয়ে জোর আলোচনা শুরু হয়ে যায়। আমেরিকার (America) আরকানসাসে বসবাসকারী এক ভারতীয় বংশোদ্ভুদ কিশোরীর খোঁজ মিলছিল না গত ২ সপ্তাহ ধরে। তনভি মারপল্লি নামে ওই কিশোরীর বাবার চাকরি চলে যেতে পারে, এই ভয়েই সে বাড়ি থেকে পালিয়ে যায়। গত ১৭ জানুয়ারি স্কুলে গেলেও, ছুটির সময় সে স্কুলের বাস ধরেনি বলে জানায় পুলিশ। বাবার চাকরি চলে গেলে, তাঁদের আমেরিকা ছাড়তে হবে, এই ভয় থেকেই তনভি বাড়ি থেকে পালানোর সিদ্ধান্ত নেয় বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন: Layoffs 2023: ছাঁটাইয়ের বাজারে সুখবর, অ্যাপল-এ চাকরি যাচ্ছে না কোনও কর্মীর

বেশ কয়েক বছর  ধরে আমেরিকায় বসবাস করছে তনভির পরিবার। ফলে তাঁরা যাতে শিগগিরই সে দেশের নাগরিকত্ব পান, সেই চেষ্টাও চালানো হয় পরিবারের তরফে। যদিও তনভির পরিবার এখনও পর্যন্ত মার্কিন নাগরিকত্ব পাননি বলে খবর। তার জেরেই তনভি মারুপল্লি নামে ওই কিশোরী বাড়ি থেকে পালায় বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশ এবং পরিবারের।

তনভির বাবা পবন রয় মারুপল্লি জানান, বর্তমানে তথ্য প্রযুক্তি ক্ষেত্রে যেভাবে কর্মী ছাঁটাই চলছে, তার প্রকোপ তাঁর উপরও পড়তে পারে বলে তিনি আশঙ্কা করেন। ফলে বাড়িতে চিন্তার পরিবেশ তৈরি হয়। যদিও তাঁর চাকরি যায়নি এবং সেই সম্ভাবনাও আর নেই বলে জানান পবন রয় মারুপল্লি।