Shinzo Abe Assassination: শিনজো আবে হত্যায় ৯০ সদস্যের টাস্ক ফোর্স, কী করে এমনটা হল ভেবে দিশেহারা জাপান
Shinzo Abe Shot

টোকিও, ৯ জুলাই: দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে-র গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর ঘটনায় শোকস্তব্ধ গোটা জাপান। কী করে এমনটা হয়ে গেল তা ভাবতে গিয়ে এখনও দিশাহারা সূর্যোদয়ের দেশে। গত বছর টোকিও অলিম্পিকে সফলভাবে আয়োজন করে গোটা দুনিয়ার প্রিয় হয়ে গিয়েছেন। আধুনিক জাপান গড়ার পিছনেও তাঁর হাত অবদান অনেক। সেই শিনোজ আবে গতকাল আততায়ীর গুলিতে প্রাণ হারান। শিনজ আবে-র হত্যার ঘটনায় ৯০জনের বিশেষ টাস্ক ফোর্স করল জাপান সরকার।

যে টাস্ক ফোর্সে আছেন দেশের গোয়ান্দা, পুলিশকর্তারা। তারা সব দিক থেকে খতিয়ে দেখছেন কীভাবে এত বড় একটা ঘটনা ঘটল। আবের নিরাপত্তায় কোথায় খামতি ছিল তা আগামী কয়েকদিনের মধ্যেই রিপোর্ট জমা পড়বে। দেশের সব ভিআইপি, ভিভিআইপি-দের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে। আরও পড়ুন-ঘানায় মারবার্গের সংক্রমণ, অত্যধিক মারণ ক্ষমতাসম্পন্ন ভাইরাসের হানা ঘুম কাড়ছে দক্ষিণ আফ্রিকার 

জাপানের নারা শহরে সমাবেশ স্থলে গুলিবিদ্ধ সেদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে (Shinzo Abe Shot)। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে ভাষণ দিচ্ছেন শিনজো আবে। তারপরেই তাঁকে লক্ষ্য করে ছুটে এল গুলি। আততায়ীকেও সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করেছে পুলিশ। ভিডিওতে তা-ও দৃশ্যমান।

দেখুন ভিডিও

“জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের (Shinzo Abe Shot) উপরে হওয়া হামলার ঘটনায় আমরা মর্মাহত, দুঃখিত। গোটা ঘটনার উপরে নজর রেখেছি। এবং এই পরিস্থিতিতে জাপানের বাসিন্দা ও শিনজো আবের পরিবারের পাশে আছি।”এমনটাই জানাল মার্কিন প্রশাসন। আততায়ীর গুলিতে আক্রান্ত শিনজো আবে, গোটা ঘটনায় মর্মাহত হোয়াইট হাউস।