Russia-Ukraine War: মেলিটোপল শহরের মেয়রকে অপহরণ, রাশিয়ার বোমাবর্ষণে ইউক্রেনের মারিউপোলে দেড় হাজার মানুষের মৃত্যু
Over 1,500 civilians in Mariupol killed (Photo: IANS)

কিভ, ১২ মার্চ: রাশিয়ার (Russia) বোমাবর্ষণে মারিউপোলে (Mariupol) দেড় হাজার অসামরিক মানুষের মৃত্যু হয়েছে বলে দাবি করল ইউক্রেন (Ukraine)। বন্দর শহরের স্থানীয় প্রশাসন জানিয়েছে, রুশ বাহিনী অবরুদ্ধ বন্দর নগরীতে আক্রমণ অব্যাহত রেখেছে। ইউক্রেনের আরও অভিযোগ, রুশ  সেনা মেলিটোপোল (Melitopol) শহরের মেয়রকে অপহরণ করেছে। রাশিয়ার সেনার সঙ্গে সহযোগিতা করতে অস্বীকার করাতেই অপহরণ করা হয়েছে।

কিভের বাইরে রাশিয়া ও ইউক্রেনের সেনার মধ্যে প্রবল লড়াই চলছে বলে খবর সংবাদ সংস্থা সূত্রে। কিভে প্রবল বোমাবর্ষণেরও অভিযোগ রুশ সেনার বিরুদ্ধে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, শনিবার ভোরে ইউক্রেনের বেশিরভাগ শহরে বিমান হামলার সাইরেন শোনা গিয়েছে, যাতে লোকজনকে আশ্রয় নেওয়ার বার্তা দেওয়া হয়। স্থানীয় ইউক্রেনীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, কিভ, ওডেসার পশ্চিমাঞ্চলীয় শহর লভিভ এবং খারকিভ, চেরকাসি, পাশাপাশি দেশের উত্তর-পূর্বে সুমি অঞ্চলে সাইরেন শোনা গিয়েছে। আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনের জন্য আরও কিছু করুক ইউরোপীয় ইউনিয়ন, দাবি জেলেনস্কির

রাশিয়ার হামলার পর থেকে ইউক্রেন ছেড়ে পালিয়েছেন বহু নাগরিক। যুদ্ধ শুরুর পর থেকে ২৫ লাখের বেশ মানুষ দেশ ছেড়েছেন বলে দাবি রাষ্ট্রসংঘের মানবাধিকার কাউন্সিলের।