Mysterious Sea Creatures: সমুদ্রের গভীরে দেখা মিলল অদ্ভুত প্রজাতির নতুন হাঙরের, ছবি দেখলে ভয় পাবেন অনেকেই!
(Photo Credits: Twitter)

সিডনি: সম্প্রতি অস্ট্রেলিয়ার (Australia) জাতীয় বিজ্ঞান সংস্থার (National science agency) গবেষকরা (Researchers) দুটি অদ্ভুত প্রজাতির হাঙর খুঁজে (Discover) পেয়েছেন, যার মধ্যে একটিকে আগে কোনওদিন দেখা যায়নি বলেই তাঁদের দাবি। খুব রহস্যজনক ও বিরল প্রজাতির এই সামুদ্রিক প্রাণীদের (Rare and Mysterious Sea Creatures) সন্ধান মেলায় তাঁরা দারুণ উৎসাহিত।

এপ্রসঙ্গে একজন হাঙর বিশেষজ্ঞ জানান, পশ্চিম অস্টেলিয়ার উপকূলে প্রায় ৫০০ ফুট গভীর (Ocean Depths) থেকে খুঁজে পাওয়া গিয়েছে একধরনের ছোট স্ট্রাইপি হর্ন (Striking small, stripey horn shark) হাঙর যা আগে কোনওদিন দেখা যায়নি। এতদিন পর্যন্ত যে হর্ন বা শিং যুক্ত হাঙরগুলিকে দেখা গেছে এগুলি (New shark species) তার থেকে সম্পূর্ণ আলাদা। তাই এখন পর্যন্ত এই হাঙরের আচরণ (Behaviour) কী ধরনের তা সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।

অন্যদিকে ভূত হাঙরের (Ghost Shark) সন্ধানে মিলেছে পশ্চিম অস্ট্রেলিয়ার ওই এলাকায় যা সাধারণত অস্ট্রেলিয়া (Australia) ও দক্ষিণ ইন্দোনেশিয়ার (Southern Indonesia) সমুদ্রে খুব কম পরিমাণে দেখা যায়। বিরল প্রজাতির এই হাঙরের বিভিন্ন দিক থেকে মূল্যও (Vulnerable) অনেক।