Nithyananda: কেউ আমাকে ছুঁতে পারবে না! নিজের দেশ কৈলাস থেকে ভারতকে কটাক্ষ স্বঘোষিত গডম্যান নিত্যানন্দের
নিত্যানন্দ (File Image)

নতুন দিল্লি, ৭ ডিসেম্বর: ধর্ষণের (Rape) অভিযোগ দায়ের হতেই দেশ ছেড়ে পালিয়ে আস্ত একটা দ্বীপ (Island) কিনে ইতিমধ্যেই নিজের দেশই তৈরি করে ফেলেছেন স্বঘোষিত গডম্যান নিত্যানন্দ (Self-Styled Godman)৷ তাঁর তৈরি ওই দেশের নাম ‘কৈলাস (Kailash)।’ নিজের তৈরি ওই দেশটিকে বিশ্বের সবথেকে বড় এবং একমাত্র স্বাধীন সার্বভৌম হিন্দু রাষ্ট্র হিসেবেও দাবি করেছেন নিত্যানন্দ। এবার সেখান থেকেই ভারতকে কটাক্ষ করে তিনি বললেন, “কেউ আমাকে ছুঁতে পারবে না!”

এছাড়াও তিনি বলেছেন, সত্য প্রকাশের জন্য কোনও বোকা আদালত আমার বিরুদ্ধে মামলা (Case) করতে পারে না। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানেই নিত্যানন্দকে বলতে শোনা গিয়েছে ওই সমস্ত কথাগুলি। তবে ওই ভিডিওটি (Video) কোথায় শ্যুট করা হয়েছে সেই তারিখ এবং স্থান অজানা। উল্লেখ্য, গত ২১ নভেম্বর দেশ ছেড়ে পালিয়ে যান তিনি। তাঁর এই হুঁশিয়ারির পর নড়েচড়ে বসেছে বিদেশমন্ত্রক। নিত্যানন্দর পাসপোর্ট বাতিল করা ছাড়া এ বিষয়ে এখনও পর্যন্ত আর কিছুই করতে পারেনি ভারত সরকার (India Government)। নিত্যানন্দর নতুন রাষ্ট্র তৈরির দাবি নিয়ে প্রশ্ন করা হলে বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার বলেন, ‘‘একটা ওয়েবসাইট তৈরি আর একটা দেশ গঠন কখনওই এক নয়। নিত‌্যানন্দকে দেশে ফেরানোর চেষ্টা করা হচ্ছে।’’ ধর্মগুরু স্বামী নিত্যানন্দর আসল নাম রাজাশেখরণ৷ তিনি জন্মগতভাবে তামিলনাড়ুর বাসিন্দা৷ ২০০০ সালে গোঁড়ার দিকে ওশো রজনীশের আদলে বেঙ্গালুরুতে একটি আশ্রম খোলেন তিনি৷ ২০১০ সালে একজন অভিনেত্রীর সঙ্গে আপত্তিকর অবস্থায় তাঁর একটি ভিডিও ভাইরাল হয়। ওই অভিনেত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতারও করা হয় নিত্যানন্দকে৷ এছাড়াও একাধিকবার যৌন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে তাঁর। সম্প্রতি তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে গুজরাটের আহমেদাবাদে শিশুদের অপহরণ করে তাদের আশ্রমে আবদ্ধ করে রাখার। নিজের আশ্রমে ছোট ছোট ছেলেমেয়ে ও নাবালিকাদের ধর্ষণ করতেন স্বঘোষিত গডম্যান স্বামী নিত্যানন্দ৷ নানা ভক্তিমূলক ও আধ‌্যাত্মিক টিভি চ‌্যানেলে জ্ঞানমূলক অনুষ্ঠান করতে দেখা যেত তাঁকে। এভাবেই তিনি ভারত ও ভারতের বাইরে জুটিয়ে ফেলেন কোটি কোটি ভক্ত। ভক্তদের বিশ্বাস ভাঙিয়ে বাগিয়ে ফেলেন বিপুল পরিমাণ সম্পত্তি। আরও পড়ুন: Nithyananda: ইকুয়েডরে মস্ত দ্বীপ কিনে দেশ গড়েছেন ধর্ষণে অভিযুক্ত গডম্যান নিত্যানন্দ, নাম দিয়েছেন 'কৈলাস'

দক্ষিণ আমেরিকা মহাদেশের উত্তর–পশ্চিমে প্রশান্ত মহাসাগরের তীরে রয়েছে ছোট্ট দেশ ইকুয়েডর (Ecuador)। ইকুয়েডরের সমুদ্রতীর থেকে কয়েকশো কিলোমিটার দূরে তিনি ওই দ্বীপ কিনেছেন। সেই দ্বীপেও আশ্রম বানিয়ে ফেলেছেন তিনি। ইকুয়েডরের সরকার বলেছে, ওই দ্বীপ তাদের দেশের অংশই নয়। ওটা আন্তর্জাতিক এলাকা। সেখানে ইকুয়েডরের হুকুম চলে না। এই অবস্থায় ভারত সরকারের সঙ্গে সরাসরি সংঘাতে গেলেন নিত্যানন্দ।